বাংলাদেশে প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
হাবিপ্রবি
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৯:১২ এএম
বাংলাদেশে প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত
ছবি : ঢাকা মেইল

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভেটেরিনারি অনুষদ এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) আয়োজনে বাংলাদেশে প্রথমবারের মতো ভেটেরিনারি অলিম্পিয়াড-২০২২ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (১ অক্টোবর) সকাল ১০টায় হাবিপ্রবির টিএসসির সম্মুখে ওই অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ড. তাহেরা ইয়াসমিনের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি ছিলেন হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, আইআরটির পরিচালক প্রফেসর ড. এস এম হারুন উর রশীদ, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, এফএও-র প্রতিনিধি এবং শিক্ষার্থীরাসহ অন্যান্যরা।

এসময় বক্তারা বলেন, আজ থেকে দেশে ভেটেরিনারি অলিম্পিয়াড এর যাত্রা শুরু হল। ভেটেরিনারি শিক্ষাকে আরও যুগোপযোগী ও আধুনিক করতে আজকের এই অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করবে।  

উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা কয়েকটি ধাপে বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করেন। দুপুর ৩টায় বিজয়ী ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রথমবারের মতো আয়োজিত ভেটেরিনারি অলিম্পিয়াডে অনলাইনে ১২টি বিশ্ববিদ্যালয়ের ১৬৮টি দল অংশগ্রহণ করে। ১২টি বিশ্ববিদ্যালয়ে একযোগে অলিম্পিয়াড শুরু হয়।

প্রতিনিধি/এইচই