বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাংলাদেশ ইউনিভার্সিটিতে দিনব্যাপী ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৫ পিএম

শেয়ার করুন:

বাংলাদেশ ইউনিভার্সিটিতে দিনব্যাপী ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

বাংলাদেশ ইউনিভার্সিটিতে (বিইউ) দিনব্যাপী ক্যারিয়ার বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউনিভার্সিটির উদ্যোগে অনুষ্ঠিত উক্ত কর্মশালার সার্বিক সহযোগিতায় ছিলো অনলাইন ভিত্তিক প্লাটফর্ম আইসোশ্যাল লিমিটেড।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর ২০২২) সকালে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে দিনব্যাপী কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিইউ’র রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল মো. মাহবুবুল হক (অব.)।


বিজ্ঞাপন


অন্যান্যদের মধ্যে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ছাড়াও বিইউ এবং সহযোগী আইস্যোশাল লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কর্মশালাটি বিকেল কিনটা পর্যন্ত চলে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ইউনিভার্সিটির রেজিস্ট্রার মো. মাহবুবুল হক বলেন, শিক্ষার্থীদের প্রধান লক্ষ্য হওয়া উচিত একটি উপযুক্ত ক্যারিয়ার গড়া। আর এজন্য প্রতিটি শিক্ষার্থীকে মনযোগী হতে হবে। তাছাড়া পাঠ্যবই পড়ার পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক সেমিনারে অংশগ্রহণ করে অভিজ্ঞতা অর্জন করতে হবে।

কর্মশালায় মোট পাঁচটি অধিবেশন ছিল সিভি রাইটিং, এক্সেল ট্রেনিং, ক্যারিয়ার বিষয়ক আলোচনা, স্পট সার্ভে এবং ডাটা সেন্স বিষয়ক আলোচনা। উক্ত আলোচনায় অংশ নিয়ে স্থপতি ইকবাল হাবিব, ড. অনন্য রায়হান এবং মনিরা রহমান শিক্ষার্থীদের যোগাযোগ দক্ষতা, টাইম ও টিম ম্যানেজমেন্ট এবং চাকরির ক্ষেত্রে প্রফেশনাল দক্ষতাসমূহ নিয়ে আলোচনা করেন।

তারা বলেন, গ্রাজুয়েটদের পছন্দের পেশায় যাওয়া কোনো সময় সহজসাধ্য ছিল না। আগে প্রতিযোগিতা কম থাকলেও কাজের সুযোগ ছিল সীমিত। কিন্তু বর্তমানে গ্রাজুয়েটদের কর্মক্ষেত্র সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। তাই তাদের প্রধান দায়িত্ব হলো নিজেদের যোগ্য করে গড়ে তোলা। শিক্ষার্থীদের প্রতিযোগিতায় টিকে থাকতে টেকনিক্যাল বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। আমাদের গ্রাজুয়েটরা তাদের কর্মক্ষেত্রে সফল হচ্ছেন। তারা শিক্ষার্থীদের সিজিপিএ নির্ভর পড়াশুনা না করে সহপাঠ্যক্রমিক কাজে যুক্ত হওয়ার আহ্বান জানান।


বিজ্ঞাপন


প্রসঙ্গত, দিনব্যাপী কর্মশালাটি অনলাইন এবং অফলাইনে অনুষ্ঠিত হয়। প্রায় দুই শতাধিক ছাত্র-ছাত্রী কর্মশালায় অংশ নেন।

এসএএস/এমআর

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর