শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

পূজার ছুটিতে বন্ধ থাকবে ইডেনের হল, মাইকিং করে ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৫১ এএম

শেয়ার করুন:

পূজার ছুটিতে বন্ধ থাকবে ইডেনের হল, মাইকিং করে ঘোষণা

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের জেরে আলোচনার তুঙ্গে থাকা রাজধানীর ইডেন কলেজ ও কলেজের ছাত্রীনিবাসগুলো বন্ধের ঘোষণা দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। দুর্গাপূজা উপলক্ষে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত ক্যাম্পাস ও কলেজের হল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ইতোমধ্যে আবাসিক ছাত্রীদের হল খালি করার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে ইডেন কলেজ কর্তৃপক্ষ মাইকিং করে শিক্ষার্থীদের এই তথ্য জানায়।


বিজ্ঞাপন


একাধিক আবাসিক শিক্ষার্থী বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেইলকে জানান, ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়ে মাইকিং করা হচ্ছে। ১ অক্টোবর থেকে পূজার ছুটি শুরু হচ্ছে। তাই ৩০ সেপ্টেম্বর থেকে হল ছাড়তে আবাসিক ছাত্রীদের নির্দেশ দেওয়া হচ্ছে। ৮ অক্টোবর পর্যন্ত হল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

শিক্ষার্থীরা জানান, ইদের ছুটিতেই কেবল কলেজ ও ছাত্রীনিবাস বন্ধ হতো। এছাড়া অন্য সব ছুটিতে কলেজ বন্ধ হলেও ছাত্রীনিবাস খোলা থাকতো। তবে এবারই এর ব্যত্যয় ঘটিয়ে কলেজের সঙ্গে ছাত্রীনিবাসও বন্ধ করে দেওয়া হয়েছে।

88

এ বিষয়ে বঙ্গমাতা ফলের তত্ত্বাবধায়ক নাজমুন্নাহার গণমাধ্যমকে বলেন, পূজার ছুটি ঘোষণা করা হয়েছে। এর সাথে অন্য কোনো কিছুর সম্পর্ক নেই। ছুটির সময় কলেজ ক্যাম্পাস ও হোস্টেল বন্ধ থাকবে।


বিজ্ঞাপন


ছাত্রলীগের দুই গ্রুপের কোন্দলে গত শনিবার থেকে ইডেন মহিলা কলেজ ক্যাম্পাস উত্তপ্ত। অসুস্থ হয়ে ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী কিছু দিন বাইরে অবস্থান করলে তার নিয়ন্ত্রণে থাকা জেবুন্নেসা হলের ২০৫ নম্বর কক্ষ ছেড়ে দিতে বলা হয়।

কক্ষের অধিকার নিশ্চিতে জান্নাতুল ফেরদৌসী গত শনিবার কলেজে গেলে তার ওপর চড়াও হয় সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনুসারীরা। এ নিয়ে বেশ কয়েক দফা ছাত্রীদের হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে।

এসব ঘটনায় ইডেন কলেজ শাখা কমিটি স্থগিত করেছে ছাত্রলীগ। এছাড়া ১৬ জন নেত্রীকে বহিষ্কার করেছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটি। উত্তপ্ত পরিস্থিতিতে ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসে পুলিশ অবস্থান করছে।

এসএএস/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর