ছাত্রলীগের কোন্দলে আবারও উত্তপ্ত ইডেন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৪০ এএম
ছাত্রলীগের কোন্দলে আবারও উত্তপ্ত ইডেন

বিতর্ক পিছু ছাড়ছে না ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভার বিরুদ্ধে। অডিও ফাঁস হওয়ার ঘটনায় বেকায়দায় পড়ে ক্ষমা চাওয়ার পর দুই ছাত্রীকে কয়েক ঘণ্টা আটকে রেখে নির্যাতন এবং নগ্ন করে ভিডিও করে ভাইরালের হুমকির অভিযোগ উঠার পর নতুন অভিযোগ এসেছে তার বিরুদ্ধে। রিভা ও ইডেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুলতানা রাজিয়া সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধর করেছেন বলে অভিযোগ উঠেছে। এমন অভিযোগের পরই ফের ছাত্রলীগের একাংশের বিক্ষোভে মধ্যরাতে উত্তপ্ত হয়ে উঠেছে মহিলা কলেজটির প্রাঙ্গণ।

আরও পড়ুন: ইডেন ছাত্রলীগ নিয়ে কেন এত আলোচনা?

শনিবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে রিভা ও রাজিয়া ছাত্রলীগ নেত্রী জান্নাতুল ফেরদৌসকে মারধর করেছে বলে অভিযোগ উঠেছে। আহত জান্নাতুল ফেরদৌস ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

eden-2জান্নাতুলের ওপর হামলার ঘটনার নিন্দা জানিয়ে এবং ইডেন ছাত্রলীগের দুই শীর্ষ নেত্রীর বিচার চেয়ে শিক্ষা প্রতিষ্ঠান ভেতরে রাতেই বিক্ষোভ করছেন ইডেন ছাত্রলীগের একাংশ। অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় ইডেন কলেজের সামনে অবস্থান নিয়েছে পুলিশ।

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সোনালী আক্তার জানান, শিক্ষা প্রতিষ্ঠানটির হলের চারটি কক্ষ নিয়ে এ ঘটনার সূত্রপাত।

জানা গেছে, জান্নাতুল হলের চারটি কক্ষকে হল কর্তৃপক্ষের থেকে নিয়ে নিজের রাজনৈতিক কক্ষ হিসেবে গড়ে তোলেন। যেখানে নিজের ক্ষমতা প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন রিভা। তা না পেরে জান্নাতুলের ওপর হামলা করা হয়।

সম্প্রতি ইডেন মহিলা কলেজের হলের সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে কথা বলেছিলেন জান্নাতুল ফেরদৌস। হামলার পেছনে এটি একটি কারণ বলে মনে করেন ইডেন ছাত্রলীগের অনেক নেতাকর্মী।

আরও পড়ুন: ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতির অডিও নিয়ে তোলপাড়

কিছুদিন আগে তামান্না জেসমিন রিভার একটি অডিও ক্লিপ ফাঁস হয়। যেখানে ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ার কারণে কক্ষে রাজিয়া বেগম ছাত্রীনিবাসের ২০২ নম্বর রুমের কয়েকজন ছাত্রীকে বের করে দেওয়ার হুমকি দিতে শোনা যায় তামান্নাকে। সেখানে অশ্রাব্য ভাষায় কথা বলতে শোনা যায় তাকে। সেই বক্তব্য ভাইরাল হওয়ার পর তিনি নিজের ফেসবুক অ্যাকাউন্টে স্ট্যাটাস দিয়ে বিষয়টি স্বীকার করে ক্ষমা চান।

dhakaএরপর আবার রিভার বিরুদ্ধে দুই ছাত্রীকে ৭ ঘণ্টা আটকে রেখে নির্যাতন এবং নগ্ন করে ভিডিও ধারণ করে ভাইরাল করার হুমকির অভিযোগ উঠে। আগের অডিও কে রেকর্ড আর ফাঁস করেছে তা জানতে তাদের সকাল ১১টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত রিভার কক্ষে আটকে রাখা হয় বলে অভিযোগ ওঠে। এরপর নতুন করে বিতর্কে নাম এসেছে ছাত্রলীগ নেত্রী রিভার।

কারই/এমআর