শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘মুক্তচর্চার কেন্দ্রস্থল ঢাবিতে পর্দা করায় হয়রানি দুঃখজনক’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৭ পিএম

শেয়ার করুন:

‘মুক্তচর্চার কেন্দ্রস্থল ঢাবিতে পর্দা করায় হয়রানি দুঃখজনক’

পর্দা করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের শিক্ষার্থীকে হয়রানি ও অনুপস্থিত দেখানোর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইসলামিক শাসনতন্ত্র ছাত্র আন্দোলন (ইশা) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে তারা এই মানববন্ধন পালন করেন।


বিজ্ঞাপন


এসময় উপস্থিত ছিলেন ইসলামিক শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় শাখার সম্পাদক মাহবাবুর রহমান মানিক, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সভাপতি ইয়াসিন আরাফাত, প্রচার সম্পাদক আবু বকর সিদ্দিকসহ অন্যান্য নেতারা।

ইশা নেতারা বলেন, যখনই এদেশের মানুষের এদেশের শিক্ষার্থীদের অধিকার খর্ব করার ষড়যন্ত্র করা হয় তখনই ইসলামিক ছাত্র আন্দোলন রাজপথে নেমে আসে। ঢাকা বিশ্ববিদ্যালয় হলো একটি মুক্তচর্চার কেন্দ্রস্থল। সেখানে যে যার ধর্ম যে যার আদর্শ পালন করবে এটাই আমরা চাই। কিন্তু আজ আমাদের ধর্মীয় স্বাধীনতা খর্ব করা হচ্ছে। বাংলাদেশে ৯২% মুসলিম হওয়া সত্ত্বেও তারা তাদের অধিকার পালন করতে পারছে না। এটা খুবই দুঃখজনক। ধর্মীয় স্বাধীনতা এবং ধর্মীয় পোশাকের ক্ষেত্রে কোনোভাবেই যেন ক্যাম্পাসের কোনো শিক্ষার্থীর সাথে হস্তক্ষেপ না করা হয় সে দাবি তোলেন।

বক্তারা এসময় দুটি নির্দিষ্ট দাবি উত্থাপন করেন। সেগুলো হচ্ছে- ভাইভাতে উপস্থিত শিক্ষার্থীকে যেন অনুপস্থিত না দেখানো হয় এবং বায়োমেট্রিক অথবা ফেস রেকগনেশন পদ্ধতিতে শিক্ষার্থীদের উপস্থিতি যেন নিশ্চিত করা হয়।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর