শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিশ্ববিদ্যালয়কে আগাতে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনের বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৬ পিএম

শেয়ার করুন:

বিশ্ববিদ্যালয়কে আগাতে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনের বিকল্প নেই

বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সচিব ড. ফেরদৌস জামান। তিনি বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সেবা সহজীকরণ করা জরুরি। সেবাপ্রত্যাশীরা যাতে কোনো প্রকার বিড়ম্বনার শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে তিনি সংশ্লিষ্ট সকলকে আহবান জানান।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ইউজিসি অডিটোরিয়ামেপাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২১-২০২২ এর বার্ষিক মূল্যায়ন প্রতিবেদন পর্যালোচনা সংক্রান্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


কর্মশালার ১ম দিনে ১২টি বিশ্ববিদ্যালয়ের ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা প্রতিবেদন বিস্তারিতভাবে উপস্থাপন করা হয় এবং গঠনমূলক পরামর্শ প্রদান করা হয়।

কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান। অনুষ্ঠানে বক্তব্য দেন জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন, আইএমসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া। কমিশনের সিনিয়র সহকারী পরিচালক ও ইনোভেশন ফোকাল পয়েন্ট রবিউল ইসলাম এর সঞ্চালনায় কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পরিচালক গোলাম দস্তগীর।

কর্মশালার ১ম ধাপে ১২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন ফোকাল পয়েন্ট ও বিকল্প ফোকাল পয়েন্ট কর্মকর্তারা অংশ নেন।

উল্লেখ্য, ৩৪ বিশ্ববিদ্যালয়ের পাবলিক বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে কর্মশালার বাকি তিনিটি ধাপ ১৫, ১৮ ও ১৯ সেপ্টেম্বর ইউজিসিতে অনুষ্ঠিত হবে।


বিজ্ঞাপন


এসএএস/একেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর