শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

স্নাতক-সমমান ভর্তিতে সহায়তা দেবে সরকার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ০৮:১২ পিএম

শেয়ার করুন:

স্নাতক-সমমান ভর্তিতে সহায়তা দেবে সরকার

স্নাতক ও সমমান শ্রেণিতে ভর্তিতে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তা দেবে সরকার। এ জন্য অনলাইন আবেদন শুরু হবে আগামী ২৮ আগষ্ট, যা চলবে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত।

মঙ্গলবার (২৩ আগস্ট) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সহকারী পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগের সই করা বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। 


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক-২০২২-২৩ অর্থবছরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ,মাদরাসায় অধ্যয়নরত স্নাতক ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতে ভর্তি সহায়তা প্রদান করা হয়। ইতোমধ্যে সকল বিশ্ববিদ্যালয়, মাদরাসায় ভর্তি পরীক্ষা গ্রহণ এবং শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি প্রায় সম্পন্ন হয়েছে। 

আরও বলা হয়, ভর্তি সহায়তা প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে (eservice.pmeat.go v.bd/admission) লিংকে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে। ই-ভর্তি সহায়তার ব্যবহার নির্দেশনা অনসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে শিক্ষার্থীকে আগামী ২৮ অক্টোবর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত সিপ্টেম ব্যবহার করে (স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থী) আবেদন করতে হবে।

এসএএস/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর