শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বুয়েটের আন্দোলন নিয়ে চটেছেন সিদ্দিকী নাজমুল!

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০৫:০৮ পিএম

শেয়ার করুন:

বুয়েটের আন্দোলন নিয়ে চটেছেন সিদ্দিকী নাজমুল!

সাবেক ছাত্রলীগ নেতাদের ব্যানারে শোক দিবসের অনুষ্ঠানকে ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। গতকাল থেকে কয়েক দফা বিক্ষোভও হয়েছে ছাত্র রাজনীতি নিষিদ্ধ হওয়া ক্যাম্পাসটিতে। শোক দিবসের অনুষ্ঠানে শিক্ষার্থীদের এমন বিক্ষোভ মেনে নিতে পারছেন না ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতারা। এজন্য ক্ষোভ প্রকাশ করে বক্তব্য দিচ্ছেন তারা।

কেউ কেউ ১৫ আগস্টের অনুষ্ঠান বুয়েটের শহীদ মিনারে করার হুঁশিয়ারি দিচ্ছেন। ছাত্রলীগের বর্তমান সভাপতি আল নাহিয়ান খান জয় বুয়েটে আবারও ছাত্র রাজনীতি চালুর দাবি করেছেন। সংগঠনটির সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ছাত্রদের বিক্ষোভে বেজায় চটেছেন। তিনি বলেছেন, শোক দিবসে বুয়েটের সাবেক নেতৃবৃন্দের সঙ্গে ক্যাম্পাসে গেলে আন্দোলন করা প্রতিক্রিয়াশীলরা পালিয়ে যাবে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: বুয়েটের আন্দোলনকারীরা বেয়াদব ও শিবির: ছাত্রলীগ সভাপতি

রোববার (১৪ আগস্ট) নিজের ফেরিফায়েড ফেসবুক পেজে সিদ্দিকী নাজমুল আলম বলেন, ‘বুয়েটসহ সকল ইঞ্জিনিয়ারিং শিক্ষা প্রতিষ্ঠান একটিমাত্র সিন্ডিকেট লিজ নিয়ে রেখেছে। নেতা হওয়া থেকে শুরু করে প্রতিষ্ঠানের গাছের পাতাও তাদের ইশারা ছাড়া নড়ে না। আশ্চর্যজনক হলেও সত্য গত ১৩ বছর ধরে দু:সময়ের ছাত্র নেতাদের বিতাড়িত করে নতুনদের দিয়েই চলছে সিন্ডিকেটের নিয়ন্ত্রণ।

সাবেক ছাত্রলীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, বুয়েটের আজকের এই নাজুক পরিস্থিতির জন্য ইঞ্জিনিয়ার নিয়ন্ত্রণকারী সিন্ডিকেট দায়ী। তাদের বিচার করতে হবে আগে। ফাও ফাও চিল্লায়া লাভ নাই। সম্মানিত ইঞ্জিনিয়ারদের নিয়ে যে বিশাল উপকমিটি আছে তাদের পেছনে পেছনে বুয়েটে ১৫ আগস্ট জাতির জনকের শোক দিবসের যেকোনো প্রোগ্রামে যেতে চাই।


বিজ্ঞাপন


প্রকৌশলীদের নেতাদের উদ্দেশে সিদ্দিকী নাজমুল বলেন, আর যদি না পারেন আত্মসমর্পণ করেন, ক্ষমা চান বুয়েটের সাবেক ছাত্রনেতাদের কাছে যাদের দূরে সরিয়ে রেখেছেন। বুয়েটে একটুও সময় লাগবে না। শুধু পলাশী থেকে হাঁটলেই সব প্রতিক্রিয়াশীলরা পালাবে লাগবেন বাজি?’

ছাত্রলীগের সাবেক এই নেতার স্ট্যাটাসের নিচে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের মধ্যে অনেকেই প্রতিক্রিয়া দিচ্ছেন। এমন বক্তব্যের জন্য ধন্যবাদও দিচ্ছেন অনেকে।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর