শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাবার সন্ধান চেয়ে জবি শিক্ষার্থীর সংবাদ সম্মেলন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০৪:৩৫ পিএম

শেয়ার করুন:

বাবার সন্ধান চেয়ে জবি শিক্ষার্থীর সংবাদ সম্মেলন

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার অবসরপ্রাপ্ত সহকারী সচিব মো. সোলায়মান আলী তালুকদারের সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তার ছেলে মো. সাবিত সিয়াম। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের শিক্ষার্থী।

রোববার (১৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করেন সিয়াম।


বিজ্ঞাপন


লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০২০ সালের ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ ফতুল্লা থেকে আমার বাবাকে গুম করা হয়। চাকরি থেকে অবসরে যাওয়ার সময় বাবা একটি ফ্ল্যাট বন্ধক নেওয়ার জন্য যাত্রাবাড়ীর স্থানীয় মাসুদ মোল্লা নামে এক ব্যক্তির সাথে পরিচয় হন। মাসুদ মোল্লা বাবার লালবাগের বাসায় যাতায়াত করতেন। তিনি আমার বাবার কাছ থেকে পাঁচ লাখ টাকা নিয়ে ফ্ল্যাট বন্ধকের জন্য চুক্তিবদ্ধ হন। কিছুদিন পর ব্যবসার কথা বলে বাবার পেনশনের ৩৭ লাখ টাকা ঋণ নেন। সম্পূর্ণ টাকা পাওয়ার পর বাবাকে ফ্ল্যাট থেকে বেদখল করেন। এরপর বাবা ওই টাকা ফেরত চাইলে মাসুদ মোল্লা ইসলামী ব্যাংকে ১২ লাখ টাকা এবং উত্তরা ব্যাংকের ১৭ লাখ টাকার দুটি চেক দেন। চেক দিয়ে টাকা তুলতে গেলে জানা যায়, দুটি চেকই ভুয়া।

সাবিত সিয়াম বলেন, এই বিষয়ে ২০২০ সালের ৬ জুলাই আইনি সহায়তার জন্য আমার বাবা যাত্রাবাড়ী থানার দ্বারস্থ হন। বাবার এই দুঃসময়ে আমার সৎমা মাহফুজা বেগম তাকে বাসা থেকে বের করে দেন। অসুস্থ বাবাকে নিয়ে আমি মিরপুরের বাসায় সুস্থ রাখার চেষ্টা করি। এরপর ২২ ডিসেম্বর থেকে আমার বাবা হঠাৎ করে নিখোঁজ হয়ে যান।

বিশ্ববিদ্যালয় ছাত্র বলেন, গত বছরের ২৯ অক্টোবর বাবার সন্ধান চেয়ে নারায়ণগঞ্জ কোর্টে আমি নিজে বাদী হয়ে ২৭৩/২১ নং মামলা দায়ের করি। বিষয়টি পিবিআই নারায়ণগঞ্জকে দায়িত্ব দিলে আইও আসামি দ্বারা প্রভাবিত হন এবং আমার বাবা পাগল হয়ে হারিয়ে গিয়েছেন বলে রিপোর্ট করেন। কিন্তু আমার বাবা পঙ্গু অবস্থায় করোনাকালে এভাবে হারিয়ে যেতে পারেন না। সব ঘটনা শুনে, দেখে আমরা নিশ্চিত হলাম, তাকে গুম করা হয়েছে। আমি আমার বাবার সন্ধান চাই।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর