শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

শিক্ষক নিয়োগ: ফের বাড়ল শূন্যপদে তথ্য সংগ্রহের সময়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ১০:৩৬ পিএম

শেয়ার করুন:

শিক্ষক নিয়োগ: ফের বাড়ল শূন্যপদে তথ্য সংগ্রহের সময়
ফাইল ছবি

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষ্যে এমপিও পদের তথ্য সংগ্রহ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ইতোমধ্যেই গত ৩১ জুলাই এই তথ্য দেওয়ার সময় বেঁধে দেওয়া থাকলেও একই দিনে এক বিজ্ঞপ্তিতে সাতদিন সময় বাড়ানো হয়েছিল। এরই মাঝে আবারও এই সময় বর্ধিত করেছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (৪ আগস্ট) প্রতিষ্ঠানটির পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সময় বৃদ্ধির কথা জানায় এনটিআরসিএ।


বিজ্ঞাপন


এতে বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ থেকে অনলাইনে এমপিও শূন্য পদের অধিযাচন (e-Requisition) প্রদান করার সময় ৭ আগস্ট পর্যন্ত নির্ধারিত ছিল। তবে বেসরকারি প্রতিষ্ঠানসমূহের আবেদনের প্রেক্ষিতে এবং মাদরাসায় পূর্বের জুনিয়র মৌলভী পদ বর্তমানে ইবতেদায়ী মৌলভী এবং পূর্বের জুনিয়র শিক্ষক (সাধারণ) বর্তমানে ইবতেদায়ী শিক্ষক পদসহ অন্যান্য পদে অধিযাচন দেওয়ার সুবিধার্থে শূন্য পদে অধিযাচন প্রদানের সময়সীমা আগামী ১৪ আগস্ট রাত ১২টা পর্যন্ত নির্দেশক্রমে বর্ধিত করা হলো।

আরও পড়ুন: অ্যাওয়ার্ড পাওয়া সাংবাদিকদের ঢাকসাসের সংবর্ধনা

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যে সকল মাদরাসা ইবতেদায়ী মৌলভী এবং ইবতেদায়ী শিক্ষক পদ ব্যতীত ইতোমধ্যে e-Requisition কার্য সম্পন্ন করেছেন, সে সকল মাদরাসা (e-Requisition) সংশোধন করার সময় উক্ত দুটি পদে চাহিদা (e-Requisition) প্রদান/সংশোধন করতে পারবেন। সেই সঙ্গে e-Requisition প্রদানের সময়সীমা অতিক্রান্ত হওয়ার পর সংশ্লিষ্ট সকল শিক্ষা প্রতিষ্ঠানকে e-Requisition সংশোধনের জন্য সময় দেওয়া হবে বলেও এতে জানানো হয়েছে।

এসএএস/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর