মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

অ্যাওয়ার্ড পাওয়া সাংবাদিকদের ঢাকসাসের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ০৯:০৪ পিএম

শেয়ার করুন:

অ্যাওয়ার্ড পাওয়া সাংবাদিকদের ঢাকসাসের সংবর্ধনা
ছবি: ঢাকা মেইল

সাম্প্রতিক সময়ে জাতীয় গণমাধ্যমে বিশেষ অবদান রেখে বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডপ্রাপ্ত ঢাকা কলেজের সাবেক শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে কলেজটির সাংবাদিক সমিতি (ঢাকসাস)।

বৃহস্পতিবার (৪ আগস্ট) ঢাকা কলেজ সাংবাদিক সমিতির নিজস্ব কার্যালয়ে ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিজ্ঞাপন


সংবর্ধনাপ্রাপ্তরা হলেন- ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার আবু সালেহ সায়াদাত রিমন, বাংলাভিশনের স্টাফ রিপোর্টার ও ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাবেক সহ-সভাপতি কেফায়েত শাকিল এবং দৈনিক আমার সংবাদের নিজস্ব প্রতিবেদক ও ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মাহমুদুল হাসান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সভাপতি এ জেড ভূঁইয়া আনাস বলেন, ঢাকা কলেজ থেকে অধ্যয়ন শেষ করে বর্তমানে দেশের গুরুত্বপূর্ণ গণমাধ্যমগুলোতে অবদান রাখছেন অনেকেই। যারা বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন খাতে অবদানের জন্য পুরস্কৃত হচ্ছেন। আমরা এই সকল সাংবাদিকদের উদ্বুদ্ধ করতে এবং ঢাকসাসের নতুন সদস্যদের অনুপ্রাণিত করতেই এই সংবর্ধনার আয়োজন করা হয়েছে। আমরা আশা করছি, আগামী দিনের গণমাধ্যমে ঢাকা কলেজের শিক্ষার্থীরা নেতৃত্বে উঠে আসবে।

আরও পড়ুন: ঢাবির নাট্যমঞ্চে আসছে রবীন্দ্রনাথের ‘ডাকঘর’


বিজ্ঞাপন


এ দিন সংবর্ধনা অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হাকিম। এছাড়া অন্যদের মধ্যে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন, কোষাধ্যক্ষ ও সহকারী অধ্যাপক ওবায়দুল করিম, দক্ষিণ ছাত্রাবাসের প্রভোস্ট ও সহযোগী অধ্যাপক আনোয়ার মাহমুদ, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ উদ্দিন ছাড়াও ঢাকা কলেজ সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক ও ঢাকা মেইলের নিজস্ব প্রতিবেদক দেলাওয়ার হোসাইন দোলনসহ দফতর সম্পাদক ওবায়দুর সাঈদ, কার্যনির্বাহী সদস্য নাসরুল্লাহ শাকুরি ও আব্দুল কাইয়ুম প্রমুখ এতে উপস্থিত ছিলেন।

Dhaka College

উল্লেখ্য, সম্প্রতি ডিজিটাল বাংলাদেশ নিয়ে সিরিজ প্রতিবেদন প্রকাশ করে ‘ডিজিটাল বাংলাদেশ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেয়েছেন ঢাকা পোস্টের আবু সালেহ সায়াদাত। ২০১২ সালে তিনি ঢাকা কলেজের দর্শন বিভাগ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। এর আগে তিনি জাগো নিউজে কাজ করেছেন।

আরও পড়ুন: কুবির নবাব বাড়িতে নতুন প্রাধ্যক্ষ জিল্লুর

এদিকে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অগ্নিঝুঁকি নিয়ে অনুসন্ধানমূলক প্রতিবেদন প্রকাশ ও সমস্যা সমাধান করিয়ে হাসপাতালটিকে ঝুঁকিমুক্ত করার জন্য বাংলাভিশনের স্টাফ রিপোর্ট কেফায়েত শাকিল দেশে প্রথম চালু হওয়া সুপার-সমকাল আর্থকোয়েক প্রিপেয়ার্ডনেস অ্যাওয়ার্ড, ২০২১ লাভ করেছেন। তিনি ২০১৭-১৮ সেশনে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া সময় টিভি, জাগো নিউজ, যমুনা নিউজ এবং পূর্বপশ্চিম বিডি ডটকমসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। পাশাপাশি এর আগেও তিনি বিটিইএ জাতীয় পর্যটন সাংবাদিক সম্মাননা-২০২১, ঢাকা বিশ্ববিদ্যালয় নেচার কনজারভেশন অ্যাওয়ার্ড-২০২০, গ্রিনম্যান অ্যাওয়ার্ড-২০২০ ও সাসটেনেইবল ট্যুরিজম অ্যাওয়ার্ড-২০১৯ পুরস্কারে ভূষিত হয়েছেন।

অন্যদিকে, স্বাস্থ্যবিষয়ক সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মাহমুদুল হাসান। এর আগে ২০২০ সালে পরিবার পরিকল্পনা মিডিয়া ফেলোশিপ পেয়েছিলেন। বর্তমানে তিনি দৈনিক আমার সংবাদে নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন।

২০১৬ সালে সাংবাদিক পীর হাবিবুর রহমান সম্পাদিত তারুণ্য নির্ভর অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিমের ক্যাম্পাস প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করা মাহমুদুল হাসান ঢাকা কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন। ২০১৭ সালে বাংলাদেশের খ্যাতনামা জাতীয় দৈনিক সংবাদে যোগদান করেন। এরপর ২০১৮ সালের শেষের দিকে কিছুদিন জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকমেও কাজ করেন। সর্বশেষ গত বছরের শুরু থেকে তিনি তারুণ্য নির্ভর জাতীয় দৈনিক আমার সংবাদের স্বাস্থ্য বিটে প্রতিবেদক হিসেবে কাজ শুরু করেন।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর