শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মশার উপদ্রবে অতিষ্ঠ ঢাকা কলেজ শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ আগস্ট ২০২২, ০৯:৫০ পিএম

শেয়ার করুন:

মশার উপদ্রবে অতিষ্ঠ ঢাকা কলেজ শিক্ষার্থীরা
ফাইল ছবি

ছাত্রাবাস কিংবা পাঠকক্ষ বা ডাইনিং রুম সবজায়গায় মশার উপদ্রব। মশা থেকে রক্ষার জন্য দিনের বেলায়ও মশারি টাঙিয়ে বা কয়েল জ্বালিয়ে বিশ্রাম নিতে হচ্ছে ঢাকা কলেজের ছাত্রাবাসে থাকা শিক্ষার্থীদের।

শিক্ষার্থীদের অভিযোগ- মাঠের বড় ঘাস, ময়লার স্তূপ, ঝোপঝাড়, খোলা ড্রেনসহ নানা কারণে সম্প্রতি ক্যাম্পাসে মশার উপদ্রব বেড়েছে। হল প্রশাসন মশা নিধনের জন্য প্রয়োজনীয় ওষুধ ছিটাচ্ছে না। এত দিনের বেলা মশা কম হলেও সন্ধ্যা নামতেই ছাত্রাবাসের কক্ষে মশা প্রবেশ করার কারণে পড়ায় মনোনিবেশ করতে পারছেন না তারা।


বিজ্ঞাপন


উত্তর ছাত্রাবাসের রফিকুল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, কয়েল জ্বালিয়েও মশার কামড় থেকে রেহায় পাচ্ছি না। এমনকি মসজিদে নামাজ পড়তে গেলেও মশার কামড় খেতে হচ্ছে শিক্ষার্থীদের।

আরও পড়ুন: ‘সোজা চলে যাবি, ডানে-বামে কোথাও তাকাবি না’

দক্ষিণ হলের নিশান নামে আরেক শিক্ষার্থী বলেন, মশার কারণে রাতে ঘুম হয় না। কয়েল জ্বালিয়ে রুমে বসে শান্তি নেই। শুধু কলেজে নয়, সারা শহরজুড়ে মশার সমস্যা। মশার কামড়ের কারণে ডেঙ্গু হওয়ার ভয়ে আছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন ঢাকা মেইলকে বলেন, মশার উপদ্রবের এই অভিযোগ আমরা পেয়েছি। আমরা মশা নিধনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। সেই সঙ্গে সপ্তাহে দুই দিন মশক নিধন ওষুধ ছিটানো হচ্ছে।


বিজ্ঞাপন


শহরজুড়ে এখন মশার উপদ্রব বেশি জানিয়ে তিনি বলেন, শহর থেকে যদি মশা আমাদের ক্যাম্পাসে উড়ে আসে, তাহলে এগুলো আমরা ঠেকাতে পারব না। তবে বাইরের মশা দূর করার দায়িত্ব সিটি করপোরেশনের।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর