শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

এমপিওভুক্তিতে বাদ পড়াদের আপিল ২১ জুলাই পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুলাই ২০২২, ০৭:২০ পিএম

শেয়ার করুন:

এমপিওভুক্তিতে বাদ পড়াদের আপিল ২১ জুলাই পর্যন্ত

সারাদেশে নতুন করে ২ হাজার ৭১৬টি স্কুল-কলেজ, কারিগরি ও মাদরাসা এমপিওভুক্তি করা হয়েছে। পুরোপুরি যোগ্যতা থাকার পরও যেসব শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পায়নি তারা আগামী ২১ জুনের মধ্যে রিভিউ আবেদন করতে পারবেন। আবেদন শেষে পরবর্তী ১৫ দিনের মধ্যে সেটি শুনানি শেষে তা নিষ্পতি করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এমপিওভুক্তির জন্য গত বছরের ১০ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করেছে। সেসব আবেদন যাচাই-বাছাই শেষে গতকাল বুধবার নির্বাচিত ২ হাজার ৭১৬টি প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য তালিকা প্রকাশ করা হয়েছে।


বিজ্ঞাপন


প্রকাশিত তালিকায় যারা অন্তর্ভুক্ত হতে পারেনি অথচ কাম্য যোগ্যতা পূরণ হয়েছে তাদের আগামী ২১ জুলাইয়ের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব বরাবর আপিল আবেদন করতে পারবে। আপিল আবেদনের ক্ষেত্রে ছক পুরণ করে সংযুক্তিসহ স্ক্যান কপি [email protected] - ই-মেইলে এবং মূল কপি, ডাক বিভাগের মাধ্যমে উপসচিব, বেসরকারি মাধ্যমিক-৩ মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, কক্ষ নং-১৮১০, ভবন-ছয়, সচিবালয়ের ঠিকানায় পাঠাতে বলা হয়েছে।

আরো বলা হয়েছে, যেসকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল-কলেজ) নাম স্মরণে উল্লেখ করা হয়নি। সেসব প্রতিষ্ঠানের নাম গতকাল বুধবার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপণে অযোগ্যতার কারণ উল্লেখ করা হয়েছে। বর্তমানে এমপিও নীতিমালা-২০২১ অনুযায়ী আপিল আবেদন নিস্পত্তি করা হবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদক্রমে এ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বলেও এতে উল্লেখ করা হয়েছে। 

অন্যদিকে কারিগরি ও মাদরাসা প্রতিষ্ঠানের জন্য আলাদাভাবে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এ স্তরেও একই সময়ের মধ্যে আপিল আবেদন করতে বলা হয়েছে।

এসএএস/ একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর