বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

অসুস্থ ম্যানেজারকে বিশ্রামে দিয়ে ক্যাশিয়ারের দায়িত্বে প্রশাসক!

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ০৭:০০ পিএম

শেয়ার করুন:

অসুস্থ ম্যানেজারকে বিশ্রামে দিয়ে ক্যাশিয়ারের দায়িত্বে প্রশাসক!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার ম্যানেজার অসুস্থ থাকায় দুইদিন যাবৎ ক্যাশিয়ারের দায়িত্ব পালন করছেন ক্যাফেটেরিয়ার প্রশাসকের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম আরিফুল ইসলাম নিজেই।

সোমবার (৪ জুলাই) দুপুরে সরেজমিনে গিয়ে এমন দৃশ্যের দেখা মেলে রাবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায়।


বিজ্ঞাপন


ক্যাফেটেরিয়া ঢুকতেই চোখে পড়ে প্রশাসক অধ্যাপক আরিফুল ইসলাম ক্যাশিয়ারের চেয়ারে বসে আছেন। একটু ব্যস্ত সময় পার করছেন তিনি। ক্যাফেটেরিয়ায় দুপুরের খাবার খেতে আসা শিক্ষার্থীদের কাছে টিকেট বিক্রি করছেন। তাকে সাহায্য করছেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখানে দায়িত্বে থাকা ম্যানেজার অসুস্থ। তাই আমি তাকে আসতে নিষেধ করেছি। গত দুইদিন ধরে আমি ম্যানেজারের দায়িত্ব পালন করছি। এখানে আমার বসার কথা নয়। যেহেতু তিনি অসুস্থ তাই এটা সামাল দেওয়া আমার দায়িত্ব বলে আমি মনে করি। না জেনে ছাত্ররা আমাকে মামা বলে সম্বোধন করছে। এটা আমি উপভোগ করছি।

আমি এই দায়িত্ব আগে কখনো পালন করিনি তাই আমার শিক্ষার্থী আমাকে সাহায্য করছে।

প্রশাসকের এমন দায়িত্বশীল আচরণে মুগ্ধ খেতে আসা শিক্ষার্থীরা।


বিজ্ঞাপন


ক্যাফেটেরিয়ায় দুপুরের খাবার খেতে আসছেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আশিকুল ইসলাম ধ্রুব। তিনি বলেন, আমি জানতাম না যে তিনি আমাদের শিক্ষক। যখন জানলাম তখন স্যারের প্রতি আমার শ্রদ্ধা বেড়ে গেছে। তিনি ইচ্ছে করলে ক্যাফেটেরিয়া বন্ধ রাখতে পারতেন। কিন্তু তিনি তা না করে নিজেই বসেছেন ক্যাশিয়ারের দায়িত্বে। প্রশাসন কতটা দায়িত্বশীল এটা দিয়েই বোঝা যায়।

শিক্ষার্থীদের পাশাপাশি প্রশাসকের এমন আচরণে মুগ্ধ ক্যাফেটেরিয়ার কর্মচারীরাও। নাজমুল ইসলাম নামের একজন কর্মচারীর সাথে কথা হয় ঢাকা মেইলের। এই কর্মচারী বলেন, দীর্ঘদিন এখানে কাজ করছি আমি। অনেক প্রশাসক দেখেছি এই পর্যন্ত কিন্তু এই স্যারের মতো এতো আন্তরিক মানুষ খুব একটা কম পেয়েছি বলা যায়। শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা স্যার যেমন দেখেন তেমনি আমরা যারা কর্মচারী আছি তাদেরও সার্বক্ষণিক খোঁজ খবর রাখেন এই প্রশাসক বলেন জানান তিনি।

প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর