বুয়েটের পর ঢাবির ‘ক’ ইউনিটেও প্রথম আসীর আনজুম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ০২:১১ পিএম
বুয়েটের পর ঢাবির ‘ক’ ইউনিটেও প্রথম আসীর আনজুম
আসীর আনজুম খান। ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) ভর্তি পরীক্ষাতে প্রথম স্থান অর্জন করা আসীর আনজুম খান এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের পরীক্ষায়ও প্রথম হয়েছেন। তিনি ১২০ নম্বরের পরীক্ষায় পেয়েছেন ১১৫ নম্বর। তিনি নটরডেম কলেজের শিক্ষার্থী।

সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে জীববিজ্ঞান, ফার্মাসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস ও ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ফল প্রকাশিত হয়। এই পরীক্ষায় শতকরা ১০ দশমিক ৩৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন। মোট পরীক্ষার্থী ছিলেন এক লাখ ১০ হাজার ৩৭৪ জন।

মেধা তালিকায় আসীর আনজুম খানের সমপরিমাণ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন নটরডেমের খালিদ হাসান তুহিন। এছাড়া সমপরিমাণ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী জারিফা তাবাসসুম।

ঢাবির ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে শিক্ষার্থীর উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিলে ফলাফল জানা যাবে। এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে 'DU KA <roll no>' টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

এর আগে গতকাল রোববার (৩ জুলাই) ঢাবির ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। এবার এই ইউনিটে পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ। অনুষদের ৯৩০টি আসনের বিপরীতে পাস করেছে ৪ হাজার ২৮৯ জন।

গত ২৭ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। সেখানে পাসের হার ছিল ৯ দশমিক ৮৭ শতাংশ।

জেবি