শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ঢাবির ‘ক’ ইউনিটে পাসের হার ১০.৩৯ শতাংশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ০১:২৪ পিএম

শেয়ার করুন:

ঢাবির ‘ক’ ইউনিটে পাসের হার ১০.৩৯ শতাংশ
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে৷ এই পরীক্ষায় শতকরা ১০ দশমিক ৩৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন। মোট পরীক্ষার্থী ছিলেন এক লাখ ১০ হাজার ৩৭৪ জন।

সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণিকক্ষে উপাচার্য মো. আখতারুজ্জামান এই ফলাফল ঘোষণা করেন।


বিজ্ঞাপন


জীববিজ্ঞান, ফার্মাসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস ও ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত এই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ১০ জুন। এক হাজার ৭৮১ জন শিক্ষার্থী এই ইউনিটে ভর্তির সুযোগ পাবেন।

du2

ঢাবির ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে শিক্ষার্থীর উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিলে ফলাফল জানা যাবে। এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে 'DU KA <roll no>' টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

এর আগে গতকাল রোববার (৩ জুলাই) ঢাবির ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। এবার এই ইউনিটে পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ। অনুষদের ৯৩০টি আসনের বিপরীতে পাস করেছে ৪ হাজার ২৮৯ জন।


বিজ্ঞাপন


গত ২৭ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। সেখানে পাসের হার ছিল ৯ দশমিক ৮৭ শতাংশ।

জেবি

 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর