বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাবিতে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জুন ২০২২, ০৮:৫৭ পিএম

শেয়ার করুন:

রাবিতে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ 
ছবি : ঢাকা মেইল

পদ্মা সেতুর উদ্বোধনকে স্বরণীয় রাখতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। 

শুক্রবার (২৪ জুন) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ২৫ জন সুবিধাবঞ্চিত শিশুর মাঝে এসব উপকরণ বিতরণ করে রাজশাহী ইউনিভার্সিটি এডুকেশন ক্লাব।


বিজ্ঞাপন


শিক্ষা উপকরণের মধ্যে ছিলো—বই, খাতা, কলম, পেন্সিল, ইরেজার, কাটার, পেন্সিল বক্স ইত্যাদি সামগ্রী।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া বলেন, পদ্মা সেতু আমাদের জন্য গৌরবের প্রতীক। এই সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে রাজশাহী ইউনিভার্সিটি এডুকেশন ক্লাব বাচ্চাদেরকে শিক্ষা উপকরণ বিতরণের যে উদ্যোগ নিয়েছে তা সত্যি প্রশংসনীয়।
 
তিনি আরও বলেন, বাধা বিপত্তি থাকা সত্বেও পদ্মা সেতু নির্মাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকে বুঝিয়েছেন আমরাও পারি। উন্নয়নের মূল শর্তই হচ্ছে যোগাযোগ।  আমরা উন্নতির মহাসড়কে উঠেছি, এখন যদি যোগাযোগ ব্যবস্থার উন্নতি না করতে পারি তাহলে দেশের উন্নয়নের ধারা আমরা ধরে রাখতে পারবো না। 

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম বলেন, খরস্রোতা পদ্মার বুকে এই সেতু শুধুমাত্র শুধু ইটের একটি সেতু নয় এটি আমাদের জন্য আত্মমর্যাদা ও আত্মপ্রত্যয়ের প্রতীক। এই বাধা বিপত্তির পরও পদ্মাসেতুর আজকে যে সম্পূর্ণ রুপ পেয়েছে তা থেকে আমরা একটি শিক্ষা নিতে পারি তা হলো আমরা যদি কোনোকিছু দৃঢ়ভাবে চাই তাহলে তা অবশ্যই বাস্তবায়ন করতে পারি।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে ও ক্লাবের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


ক্লাবের সভাপতি হিয়া মুবাশ্বিরা এ অনুষ্ঠান সঞ্চালনা করেন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর