শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

জাবিতে ছাত্র সংসদসহ মেয়াদোত্তীর্ণ পর্ষদের নির্বাচন দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জুন ২০২২, ০৭:৪৮ পিএম

শেয়ার করুন:

জাবিতে ছাত্র সংসদসহ মেয়াদোত্তীর্ণ পর্ষদের নির্বাচন দাবি
ছবি : ঢাকা মেইল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ৩৯তম সিনেট অধিবেশনকে কেন্দ্র করে অবস্থান কর্মসূচি পালন করেছেন প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। কর্মসূচিতে কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু), রেজিস্টার্ড গ্রাজুয়েট ও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য মেয়াদোত্তীর্ণ পর্ষদের নির্বাচনের দাবি জানায় তারা।

শুক্রবার (২৪ জুন) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। 


বিজ্ঞাপন


এদিন বেলা পৌনে ৪টায় পুরাতন প্রশাসনিক ভবনের সিনেট কক্ষে বার্ষিক সিনেট অধিবেশন শুরু হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ে চলমান অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় ১৩৭ কোটি টাকা ব্যয়ে প্রশাসনিক ভবন নির্মাণের পরিবর্তে একাডেমিক ভবন নির্মাণ, পূর্ণাঙ্গ মহাপরিকল্পনা প্রণয়ন, লাইব্রেরি না ভেঙে নতুন লাইব্রেরি ভবন নির্মাণ, অংশীজনদের সমন্বয়ে প্রকল্পের তদারকি কমিটি গঠন এবং শিক্ষকদের ঝুঁকিপূর্ণ আবাসিক ভবন ভেঙে বেতনকাঠামোর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ভবন নির্মাণ করারও দাবি জানানো হয়।

কর্মসূচিতে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সামি আল জাহিদ প্রীতম বলেন, প্রাণ-প্রকৃতি ধ্বংস করে পরিকল্পনাহীন এই উন্নয়ন কাম্য নয়। অর্থের অপচয় করে তৃতীয় প্রশাসনিক ভবন নির্মাণের কোনো যৌক্তিকতা নেই।

ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি রাকিবুল রনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন যে, মাস্টারপ্ল্যান ছাড়া কোনো উন্নয়ন প্রকল্প হবে না। সেখানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এটি মানছে না। প্রায় ৩০ বছর ধরে জাকসু নির্বাচন হয় না। সিনেটে ছাত্র প্রতিনিধি নেই৷ জাকসু, রেজিস্টার্ড গ্রাজুয়েট নির্বাচনসহ সকল পর্ষদের নির্বাচন দিতে হবে।


বিজ্ঞাপন


এসব দাবিতে আগামী মঙ্গলবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচিতে ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট ও চলচ্চিত্র আন্দোলনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর