শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ছাত্রীকে চড় মেরে বহিষ্কার জবির দুই ছাত্র

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জুন ২০২২, ০৬:২৪ পিএম

শেয়ার করুন:

ছাত্রীকে চড় মেরে বহিষ্কার জবির দুই ছাত্র
ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে থাপ্পড় মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করায় একই বিভাগের দুই ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল ঢাকা মেইলকে এই তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


বহিষ্কার আদেশের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, ইসলামিক স্টাডিজ বিভাগের এক ছাত্রীকে থাপ্পড় মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করায় অভিযোগ প্রমাণিত হাওয়ায় সাময়িকভাবে একই বিভাগের ২০১৮-১৯ সেশনের দুই ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারা হলেন- মফিজুল্লা ও মো. খায়রুল ইসলাম।

সাময়িক বহিষ্কার হওয়া ওই দুই শিক্ষার্থীকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা আগামী ১০ কার্যদিবসের মধ্যে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন জবির প্রক্টর ড. মোস্তফা কামাল।

এদিকে, ভুক্তভোগী শিক্ষার্থীর অভিযোগপত্রের কপি ঢাকা মেইলের হাতে এসেছে। সেখানে ওই শিক্ষার্থী উল্লেখ করেছেন, গত ২০ মার্চ ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভলিবলের অনুশীলনের জন্য আসেন। তার সঙ্গে ক্লাসের সিআর নিয়ে একটি সমস্যা ছিল। বিষয়টি নিয়ে সেখানে ওই ছাত্রীকে সোহেল, নাইম, খাইরুল, রনি অপমানজনক কথাবার্তা বলে।

একপর্যায়ে তারা ভুক্তভোগী ছাত্রীকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে আসতে বলে। পরে ওই ছাত্রী সেখান থেকে চলে আসার সময় খায়রুল ‘অশ্লীল’ কথা বলে বাধা দেয় এবং মফিজুল্লা তাকে থাপ্পড় মারে। ওই ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর অফিস বরাবর এই লিখিত অভিযোগ দেন।


বিজ্ঞাপন


/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর