শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

রাবির হল ডাইনিংয়ে বেড়েছে খাবারের দাম 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৩ জুন ২০২২, ০৭:৫১ পিএম

শেয়ার করুন:

রাবির হল ডাইনিংয়ে বেড়েছে খাবারের দাম 

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও খাবারের গুণগত মান ঠিক রাখতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৭টি আবাসিক হলের ডাইনিংয়ে খাবারের দাম বৃদ্ধির সিদ্ধান্ত হয়েছে। আগামী জুলাই থেকে কার্যকর হবে বলে জানা গেছে।

বুধবার (২৩ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ফেরদৌসি মহল তথ্যটি নিশ্চিত করেছেন। প্রাধ্যক্ষ পরিষদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।


বিজ্ঞাপন


অধ্যাপক ফেরদৌসি মহল জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও খাবারের মান বৃদ্ধির জন্য আবাসিক হলের ডাইনিংয়ে খাবারের দাম বাড়ানো হয়েছে। সেই হিসেবে এখন দুপুরের খাবার ২৪ টাকা থেকে ২৮ টাকা এবং রাতের খাবার ১৮ টাকা থেকে ২২ টাকা নির্ধারণ করা হয়েছে। ফলে দু-বেলায় পূর্বের তুলনায় খাবারের দাম ৪ টাকা করে ৮ টাকা বৃদ্ধি পেয়েছে। তবে শর্ত দেয়া হয়েছে, অবশ্যই খাবারের মান বৃদ্ধি করতে হবে। সব হলে খাবারের দাম বৃদ্ধির বিষয়টি জানানো হয়েছে। আগামী মাসের শুরু থেকে এ দামে খাবার বিক্রি শুরু হবে।

তিনি আরও বলেন, ডাইনিংয়ে খাবারের মান বৃদ্ধির জন্য প্রতিদিন আলাদা খাবারের তালিকা তৈরি করতে হবে। সেই তালিকা অনুসারে শিক্ষার্থীদের মাঝে খাবার পরিবেশন করতে হবে। এমনকি এ বিষয়টি তদারকির জন্য একটি পরিদর্শক দল থাকবে। কোনো হলে শর্ত মানা না হলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ডাইনিংয়ের খাবার নিয়ে শিক্ষার্থীদের অভিযোগ অনেক। খাবারের গুণগত মান ভালো না হওয়ায় ঠিকমতো খেতে পারেন না শিক্ষার্থীরা। এমনকি প্রতিদিন একই ধরণের তরকারি দিয়ে চলে এসব ডাইনিং। তাছাড়া অনেক সময় দুর্গন্ধযুক্ত মোটা চালের ভাত, স্বাদহীন সবজি এবং মাছ-মাংসের পরিমাণ কম থাকায় পেট ভরে খেতে পারেনা অনেক শিক্ষার্থী। ফলে খাবারের গুণগত মান বৃদ্ধির জন্য বিভিন্ন ভাবে দাবি জানিয়ে আসছে শিক্ষার্থীরা।

প্রতিনিধি/এইচই 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর