আলসারে আক্রান্ত হয়ে জবি শিক্ষার্থীর মৃত্যু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
জবি
প্রকাশিত: ২২ জুন ২০২২, ১০:৪৩ পিএম
আলসারে আক্রান্ত হয়ে জবি শিক্ষার্থীর মৃত্যু
ছবি: সংগৃহীত

আলসারে আক্রান্তে হয়ে মো. আশরাফুল ইসলাম আশরাফ (২২) নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবির) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ১৪তম ব্যাচের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বুধবার (২২ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার সময় তার মৃত্যু হয়।

আশরাফুলের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার তাজমহল রোডে।

আশরাফুলের সহপাঠী ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুশফিকুর সালেহীন জানান, বুধবার বিকেলে বুকে প্রচণ্ড ব্যথা শুরু হলে আশরাফকে ব্যথার ওষুধ খাওয়ানো হয়। কিন্তু ওষুধ খাওয়ার পর থেকেই তার নাক-মুখ দিয়ে রক্ত বের হতে শুরু হয়। পরে দ্রুত পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নেওয়ার পথেই আশরাফুলের মৃত্যু হয়।

আশরাফুলের এমন অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে। সহপাঠীরা বলছেন, আশরাফুল প্রায় তিন থেকে চার মাস ধরে আলসারে ভুগছিলেন। সে মাঝেমধ্যে অসুস্থ হয়ে পড়তো। কিন্তু তার সবকিছুই স্বাভাবিক ছিল। তার হঠাৎ চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছি না। এ সময় আশরাফুলের আত্মার মাগফেরাত কামনা করেন তারা।

এদিকে, আশরাফুলের মৃত্যুতে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মহিউদ্দিন বলেন, আমি গতকাল তার ক্লাস নিয়েছি। সে ওই ক্লাসই আমার শেষ ক্লাস করেছে- এটা আমি ভাবতে পারছি না। প্রতিদিনের মতো গতকালও আমি ক্লাস নিয়েছি। কিন্তু আমি জানতাম না যে সে এত অসুস্থ। আমি কী বলবো আসলে বুঝতে পারছি না।

অধ্যাপক মহিউদ্দিন বলেন, ‘আমি খুবই মর্মাহত এবং শোকাহত আশরাফুলের মৃত্যুতে। আমি ম্যানেজমেন্ট স্টাডিজ পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশসহ তার আত্মার মাগফেরাত কামনা করছি।’

/আইএইচ