শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঢাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতৃত্বে সাদিক-আরাফাত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২২ জুন ২০২২, ০৬:৩৭ পিএম

শেয়ার করুন:

ঢাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতৃত্বে সাদিক-আরাফাত

সাদিকুল ইসলাম সাদিককে সভাপতি ও আরাফাত সাদকে সাধারণ সম্পাদক করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ২০তম কমিটি ঘোষণা করা হয়৷ 

বুধবার (২২ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ১৩তম সম্মেলন শেষে এই কমিটি ঘোষণা করা হয়৷ 


বিজ্ঞাপন


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী। সর্বশেষে তিনি উচ্চ শিক্ষা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সংকটের বিরুদ্ধে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে ১৪ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন: 

সহ-সভাপতি—মোহাম্মদ আমজাদ হোসেন

সাংগঠনিক সম্পাদক- মোজাম্মেল হক


বিজ্ঞাপন


অর্থ সম্পাদক- নাথান এল টুডু

দফতর সম্পাদক- আতিকুর রহমান (সায়েম)

প্রচার প্রকাশনা সম্পাদক- শ্যামল বরণ দাশ

সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক- মাহমুদুল হাসান মাহিন

স্কুল ও পাঠাগার সম্পাদক- রেজওয়ান কবির

সহ সম্পাদক- তাফসিরুল্লাহ

সদস্য- 

১. চন্দন ঘোষ

২. মোকতার আহমদ

৩. রিপন তপু

৪. নবজ্যোতি ত্রিপুরা

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক প্রগতি বর্মণ তমার সঞ্চালনায় সম্মেলন অনুষ্ঠানটি উদ্বোধন করেন ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ডা. জয়দীপ ভট্টাচার্য। বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. তানজীমউদ্দিন খান এবং ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার।

du2

বক্তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা অর্জনকে ব্যায়বহুল করে তোলে ও আসন কমানোর মাধ্যমে উচ্চ শিক্ষা সংকোচন, আবাসন সংকট নিরসন না করে শিক্ষার্থীদের জিম্মি করে রাখা, ক্যাম্পাসে দখলদারত্বের পরিবেশ বজায় রাখা, UGC 'র কৌশলপত্র বাস্তবায়ন, সম্প্রতি সিনেট অধিবেশনে প্রস্তাবিত ‘pay according to ability' প্রভৃতির প্রতিবাদ করেন এবং শিক্ষা-সংস্কৃতি-মনুষ্যত্ব রক্ষায় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সংগ্রামকে অভিবাদন জানান। তারা বাংলাদেশসহ সমগ্র বিশ্বের শিক্ষাব্যবস্থার জন্য পুঁজিবাদী বিশ্বব্যবস্থাকে এবং শাসনক্ষমতায় থাকা সরকারব্যবস্থাকে দায়ী করেন।

প্রতিনিধি/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর