বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিসিএস পরীক্ষা দিতে এসে মাটিতে লুটিয়ে পড়লেন শিক্ষার্থী 

তিতুমীর কলেজ প্রতিনিধি
প্রকাশিত: ২৭ মে ২০২২, ০২:৩০ পিএম

শেয়ার করুন:

বিসিএস পরীক্ষা দিতে এসে মাটিতে লুটিয়ে পড়লেন শিক্ষার্থী 

সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দিতে এসে মো. ইমরান হোসেন নামের এক শিক্ষার্থী অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়েছেন। কেন্দ্রে প্রবেশ করার আগেই অসুস্থ হয়ে কলেজের মূল ফটকে পড়ে যান তিনি।

শুক্রবার (২৭ মে) সকাল ৯টা ৩৫ মিনিটে এ ঘটনাটি ঘটে।


বিজ্ঞাপন


এ সময় তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাব্বি হোসেন ও কলেজটির ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রিতা খন্দকারের সহযোগিতায় শিক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করানো হয়।

জানা গেছে, শিক্ষার্থী ইমরান হোসেন ঢাকার বাইরে থেকে পরীক্ষা দিতে এসেছেন। রাত থেকে না খেয়ে থাকা ও দুশ্চিন্তার কারণে এমনটি ঘটেছে।

এ বিষয়ে কলেজটির ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রিতা খন্দকার বলেন, আমাদের কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাব্বি হোসেন শিক্ষার্থীর অসুস্থতার বিষয়টি আমাকে জানালে আমি প্রাথমিকভাবে শিক্ষার্থীকে স্যালাইন খাওয়ায় এবং মাথায় পানি দিয়ে কিছুটা সুস্থ করে পরীক্ষার হলে পাঠানোর ব্যবস্থা করি। দুশ্চিন্তা ও না খেয়ে থাকার কারণে এমনটি ঘটেছে বলেও জানান তিনি।

রাব্বি হোসেন বলেন, ওই শিক্ষার্থী ঢাকার বাইরে থেকে পরীক্ষা দিতে এসেছেন বলে জানতে পেরেছি। রাতেও খাওয়া-দাওয়া করেননি। পরীক্ষার চিন্তায় নার্ভাস ছিলেন। সকালে কেন্দ্রে আসার পর কিছুক্ষণ বসেছিলেন। তারপরই হঠাৎ মাটিতে লুটিয়ে পড়লেন।


বিজ্ঞাপন


উল্লেখ্য, ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলবে এ পরীক্ষা। একযোগে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

প্রিলিমিনারি পরীক্ষায় ২০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন থাকছে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর ও ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর করে কাটা যাবে। এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৭১০টি পদের বিপরীতে মোট তিন লাখ ৫০ হাজার ৭১৬ জন চাকরিপ্রার্থী আবেদন করেছেন।

/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর