ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মে ২০২২, ০৭:০৬ এএম
ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ পাওয়া গেছে। 

রোববার (২২ মে) সন্ধ্যায় টিএসসির বাইরের চত্বরের পশ্চিম পাশে এ ঘটনা ঘটে। এতে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

জানা যায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক একটি মন্তব্যের প্রতিবাদ এবং ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের ওপর পুলিশের হামলা ও মামলার প্রতিবাদে রোববার সকালে ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ করে ছাত্রদল।

satroleague-1বিক্ষোভ মিছিল শেষে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এক সমাবেশে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বক্তব্য দেন। এরপর সন্ধ্যায় বিভিন্ন হলের ছাত্রলীগ নেতাকর্মীরা টিএসসিতে এসে জড়ো হন। সেখানে আড্ডা দেওয়া ছাত্রদলের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় তারা। হামলায় সংগঠনটির বেশ কয়েকজন আহত হন। তাদের মধ্যে রয়েছেন ঢাবি ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য মানসুরা আলম ও জহুরুল হক হল শাখা ছাত্রদলের কর্মী আতিক মুর্শেদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রদলের নেতাকর্মীরা টিএসসির বটতলার দিকে আড্ডা দিচ্ছিলেন। ছাত্রলীগের নেতাকর্মীরা পায়রা চত্বরের দিকে ছিলেন। হঠাৎ ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করে। ছাত্রদলের কয়েকজন ঢাবি সাংবাদিক সমিতির দিকে আশ্রয় নিতে গেলে সেখানেও হামলা করা হয় তাদের ওপর। পরে বিভিন্ন হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠি, স্ট্যাম্প নিয়ে টিএসসিতে জড়ো হন।

হামলার বিষয়ে ছাত্রদল নেত্রী মানসুরা আলম বলেন, টিএসসিতে বিনা উস্কানিতে আমাদের ওপর হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা আতিককে হেলমেট দিয়ে পিটিয়েছে। লাঠিসোটা নিয়ে আমাদের ওপর হামলা করে। আমাকেও মারধর করে তারা।

satroleague-3ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আক্তার হোসেন বলেন, ছাত্রলীগ আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এতে আমাদের ৭/৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। সবচেয়ে গুরুতর আহত আতিক মোর্শেদ। সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। হামলার প্রতিবাদে কর্মসূচি দেওয়া হবে বলে জানান আক্তার।

অভিযোগের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ছাত্রদল নিজেদের মধ্যে সন্ত্রাসী কর্মকাণ্ড করে ছাত্রলীগের ওপর দায় চাপানোর চেষ্টা করে। ছাত্রলীগের নাম উল্লেখ করে আলোচনায় আসার চেষ্টা করে তারা।

এমই/এমআর