জবিতে স্প্যানিশ ভাষা কোর্স চালুতে আগ্রহী দূতাবাস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ২৩ মে ২০২২, ০৭:০৬ এএম
জবিতে স্প্যানিশ ভাষা কোর্স চালুতে আগ্রহী দূতাবাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) স্প্যানিশ ভাষা কোর্স চালুর বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে স্পেন দূতাবাস। এ বিষয়ে রোববার (২২ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও ফলোআপ পরিদর্শন করেছেন স্পেন দূতাবাসের উপ-প্রধান এমিলিয়া সেলেমিন রেদোন্দো।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্প্যানিশ ভাষা কোর্স অন্তর্ভুক্ত করা, কোর্স শুরুর সময়সীমা নির্ধারণ এবং একজন স্প্যানিশ শিক্ষক (রিসোর্স পারসন) আনা ও তার আবাসন ব্যবস্থাপনাসহ বেশ কিছু বিষয়ে আজ ফলোআপ পরিদর্শন করেন স্পেন দূতাবাসের উপপ্রধান এমিলিয়া সেলেমিন রেদোন্দো।

এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ডরমেটরি ভবনে স্প্যানিশ শিক্ষকের আবাসন ব্যবস্থাপনার কথা জানান কর্তৃপক্ষ। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ডরমিটরি ভবন ও আধুনিক ভাষা ইনস্টিটিউট পরিদর্শন করেন এমিলিয়া সেলেমিন।

এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক খন্দকার মোন্তাসির হাসান, বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দফতরের পরিচালক ড. কাজী মো. নাসির উদ্দীন এবং স্পেন দূতাবাসের কর্মকর্তা এবং অন্যান্য শিক্ষকবৃন্দ।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্প্যানিশ ভাষা কোর্স অন্তর্ভূক্তকরণের বিষয়ে ফলোআপ পরিদর্শনে এসেছিলেন স্পেন দূতাবাসের উপপ্রধান এমিলিয়া সেলেমিন রেদোন্দো। তিনি বিশ্ববিদ্যালয়ের ডরমেটরি ও আধুনিক ভাষা ইনস্টিটিউট পরিদর্শন করেছেন। তিনি এগুলোর ছবি ও অন্যান্য বিষয় স্পেন সরকারের কাছে উপস্থাপন করবেন।

ড. কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্প্যানিশ ভাষা কোর্স অন্তর্ভূক্ত করার প্রয়োজনীয়তা ও আগ্রহের বিষয়ে আমরা স্পেন দূতাবাসে চিঠি দেব এক সপ্তাহের মধ্যে। তারপর এ বিষয়ে দূতাবাসের কার্যক্রম শুরু হবে।

প্রতিনিধি/এমআর