বাজেটে শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানোর দাবি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৯:১০ পিএম
বাজেটে শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানোর দাবি
সৌজন্য সাক্ষাতের একটি মুহূর্ত | ছবি: ঢাকা মেইল

আসন্ন বাজেটে শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানোর দাবি জানিয়েছেন স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।

রোববার (২২ মে) বিকেলে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এই দাবি জানান তিনি।

এ দিন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব পদে পঞ্চম মেয়াদে মনোনীত হওয়ায় বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশনের সভাপতি মো. হাবিবুর রহমানের নেতৃত্বে অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সাক্ষাৎকালে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, বর্তমান সরকার গত ১৩ বছর শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে। ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়, ৩৩০টি কলেজ, ২২০টি হাইস্কুল জাতীয়করণ, চার হাজার ৫০০টি বেসরকারি স্কুল-কলেজ-মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ, বেসরকারি শিক্ষক কর্মচারীদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট, ২০ শতাংশ বৈশাখী ভাতা, বাড়িভাড়া ও মেডিকেল ভাতা বৃদ্ধি, কল্যাণ ও অবসর বোর্ডের জন্য এক হাজার ৭০০ কোটি টাকার বিশেষ বরাদ্দ বিশেষভাবে উল্লেখযোগ্য। কিন্তু তারপরও শিক্ষাক্ষেত্রে অনেক অনেক সমস্যা বিরাজমান রয়েছে।

এ সময় তিনি পূর্ণাঙ্গ উৎসব ভাতা, সরকারি অনুরূপ বাড়ি ভাড়া ও মেডিকেল ভাতা প্রদানের জন্য আসন্ন বাজেটে পর্যাপ্ত অর্থ বরাদ্দে সরকারের প্রতি জোর দাবি জানান।

সৌজন্য সাক্ষাৎকালে অন্যদের মধ্যে বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় নেতা আনসার আলী, এনামুল কবির, রাসেদুল ইসলাম, তানিয়া সুলতানা, মোসলেম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএএস/আইএইচ