বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঢাকা কলেজের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক: মাউশি ডিজি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ মে ২০২২, ০৬:৩৭ পিএম

শেয়ার করুন:

ঢাকা কলেজের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক: মাউশি ডিজি

ঢাকা কলেজ তার কাছে সবচেয়ে সম্মানের জায়গা, এই সম্মান আর কোথাও পাওয়া যায় না বলে মনে করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের (মাউশি) ডিজি ও ঢাকা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ।

শনিবার ( ২১ মে) বেলা ১২টায়  ঢাকা কলেজ শহীদ আ. ন. ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে কর্মজীবনে ঢাকা কলেজ থেকে অবসর গমনকারী শিক্ষকদের বিদায় সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী- ২০২২ এ তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


অধ্যাপক নেহাল আহমেদ বলেন, ঢাকা কলেজের সাথে সবসময়ই আমার প্রেমের সম্পর্ক। আমি মনে করি ঢাকা কলেজ আমার পরিবার। ঢাকা কলেজে থাকাকালীন এই কলেজ ছিল আমার কাব্যিক জীবন। ঢাকা কলেজ থেকে যারা বিদায় নিয়েছেন তারা ছিল সোনার মানুষ। সেই সোনার মানুষদের সামনে আজ আমি বক্তব্য রাখছি।

dhaka2

বিদায়ী অধ্যাপক রিয়াজুল হাকিম বাবুল বলেন, ‘আমি পরিসংখ্যানের একজন শিক্ষক ছিলাম, আমি চাকরি জীবনে সমবায় ক্যাডারে ছিলাম সাত বছর। শিক্ষা ক্যাডারে ২৬ বছর চাকরি করেছি। এর মধ্যে প্রায় ২২ বছরই ঢাকা কলেজে ছিলাম। আমি পরিসংখ্যান বিভাগের প্রধানের দায়িত্ব পেয়েছিলাম পাঁচবার। ঢাকা কলেজ থেকেই আমি মাউশিতে গিয়েছিলাম। আন্তর্জাতিক ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক ছিলাম ১৭ বছর। এই ২২ বছরে ২৪ জনকে প্রিন্সিপালকে পেয়েছিলাম। বলা যায়, পুরা চাকরি জীবনটাই ছিল আমার ঢাকা কলেজময়। ঢাকা কলেজকে আমি প্রাণভরে স্মরণ করি। সময় পেলেই মাঝে মধ্যে আসি এই ঢাকা কলেজে।’

সভাপতিত্ব করেন ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেন।


বিজ্ঞাপন


স্বাগত বক্তা হিসেবে বক্তব্য দেন ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার।

ঢাকা কলেজ থেকে ১৫ জন শিক্ষককে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর