রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুলাই ২০২৪, ০৭:৫৩ পিএম

শেয়ার করুন:

এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

ছাত্র-শিক্ষকদের সাথে আলোচনা করে পরিস্থিতি স্বাভাবিক হলে এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে কোটা আন্দোলনকে ঘিরে সংঘর্ষে আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান মন্ত্রী। এসময় তার সঙ্গে ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান।


বিজ্ঞাপন


শিক্ষামন্ত্রী হাসপাতালে এসেই প্রথমে পুরাতন ভবনে কেবিনে ভর্তি থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আরও কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন তিনি। ওয়ার্ডে ভর্তি রোগীদেরও খোঁজ নেন মন্ত্রী।

হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, আহত শিক্ষার্থীসহ ভর্তি রোগীদের দেখেছি। আমরা প্রথমেই গুরুত্ব দিচ্ছি, সবার চিকিৎসা যেন নিশ্চিত হয়। সে বিষয়ে স্বাস্থ্য বিভাগের সবাই কাজ করছেন।  

তিনি বলেন, কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি। তারা যে বর্ণনা দিয়েছেন সেটি আসলে বলার মতো নয়। তারা বলেছেন, মুখোশ পরে হাতে লাঠিসহ অন্যান্য জিনিস নিয়ে তাদের ওপর হামলা চালানো হয়েছে। হামলা দেখে মনে হচ্ছিল তারা প্রশিক্ষিত। এরা কারা, সরকারও এদের খুঁজে বের করার চেষ্টা করছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফিরিয়ে আনার বিষয়ে সরকারের সংশ্লিষ্ট সবাই কাজ করছেন। স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষাসহ সব পরীক্ষা দ্রুততম সময়ে কীভাবে সম্পন্ন করা যায়, তা নিয়ে আমরা কাজ করছি।


বিজ্ঞাপন


মন্ত্রী বলেন, সবগুলো শিক্ষাবোর্ডের সাথে আলোচনা করে স্থগিত পরীক্ষাগুলোর রুটিন পুনর্বিন্যাস করা হবে। এসময় অভিভাবক ও শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর