শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

কোটাকে কেন্দ্র করে চলমান সহিংসতায় হাবিপ্রবি শিক্ষক সমিতির উদ্বেগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, হাবিপ্রবি
প্রকাশিত: ১৮ জুলাই ২০২৪, ১২:০২ এএম

শেয়ার করুন:

কোটাকে কেন্দ্র করে চলমান সহিংসতায় হাবিপ্রবি শিক্ষক সমিতির উদ্বেগ

কোটা আন্দোলনকে কেন্দ্র করে দেশে কয়েকজন শিক্ষার্থী নিহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শিক্ষক সমিতি।

বুধবার (১৭ জুলাই) হাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সাদেকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।


বিজ্ঞাপন


বিবৃতিতে বলা হয়, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনরত কয়েকজন মেধাবী শিক্ষার্থী হতাহত হয়, যা দেশ ও পরিবারের জন্য অপূরণীয় ক্ষতি। তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি হাবিপ্রবি শিক্ষক সমিতি গভীর সমবেদনা জানাচ্ছে এবং তাদের রুহের মাগফিরাত কামনা করছে। এরূপ সহিংস ঘটনায় হাবিপ্রবি শিক্ষক সমিতি গভীর উদ্বিগ্ন এবং এর প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

আরও পড়ুন

হাবিপ্রবিতে কোটা আন্দোলনকারীদের কফিন মিছিল

বিবৃতিতে আরও বলা হয়, দেশের স্বাধীনতা, মহান মুক্তিযুদ্ধ ও জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি হাবিপ্রবি শিক্ষক সমিতি সদা শ্রদ্ধাশীল। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পরিপন্থী অপশক্তির বিরূদ্ধে শিক্ষার্থী-শিক্ষকসহ সর্বস্তরের জনগণকে সোচ্চার থাকতে অনুরোধ করা হচ্ছে।

এছাড়াও সরকারি চাকরিতে কোটা ব্যবস্থার যৌক্তিক সংস্কারের জন্য হাবিপ্রবি শিক্ষক সমিতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করে বিশ্ববিদ্যালয়সমূহে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শিক্ষার্থী-শিক্ষকগণের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা জোরদার করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে অনুরোধ জানায় হাবিপ্রবি শিক্ষক সমিতি।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর