মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

একদিন পর লম্বা ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১ জুন ২০২৪, ০৬:০৫ পিএম

শেয়ার করুন:

একদিন পর লম্বা ছুটিতে যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান
ফাইল ছবি

আর মাত্র একদিন পরই লম্বা ছুটিতে যাচ্ছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৩ জুন) থেকে ২৯ জুন পর্যন্ত বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান। ইতোমধ্যে অনেক প্রতিষ্ঠান ছুটির বিজ্ঞপ্তিও দিয়েছে। সে হিসেবে ১৩ থেকে ২৯ জুন পর্যন্ত মোট ১৭ দিন বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রীষ্মকালীন ছুটি ও পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আগামী ১৩ জুন থেকে ২৯ জুন পর্যন্ত ১৭ দিন স্কুল ছুটি থাকবে। ৩০ জুন থেকে যথারীতি অর্ধদিবস ক্লাস চলবে। তবে ১ জুলাই থেকে পূর্ণদিবস ক্লাস চলবে।


বিজ্ঞাপন


পুরান ঢাকার সেন্টফ্রান্সিস জেভিয়ার্স স্কুলের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার (১২ জুন) ক্লাস শেষ করে ছুটি দেওয়া হবে শিক্ষাপ্রতিষ্ঠান।

শিক্ষকরা জানিয়েছেন, সাধারণত গ্রীষ্মকালীন ছুটি জুন মাসে হয়ে থাকে। যেহেতু ঈদুল আজহার ছুটির সঙ্গে সমন্বয় করে দেওয়া হয়েছে। এই ছুটি এক মাস হওয়ার কথা থাকলেও চলতি বছর শীত ও তীব্র গরমের কারণে বেশ কিছুদিন স্কুল বন্ধ ছিল। তাই গ্রীষ্মকালীন ছুটি কিছুটা কমিয়ে আনা হয়েছে। তবে স্কুল কর্তৃপক্ষ চাইলে ঈদের ছুটি এবং গ্রীষ্মকালীন ছুটি আলাদা করেও দিতে পারেন।

জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর সৈয়দ জাফর আলী বলেন, যেহেতু ঈদের ছুটি আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে, তাই আপাতত ঈদের ছুটির সঙ্গে সমন্বয় করে কোনো প্রতিষ্ঠান গ্রীষ্মকালীন ছুটি দিতে পারে। গ্রীষ্মকালীন ছুটি নিয়ে কোনো পরিবর্তন হলে তা পরে জানিয়ে দেওয়া হবে। আগামী ১৭ জুন ঈদুল আজহা উদযাপিত হবে।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর