রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘খারাপ ফল হলেই শিক্ষার্থীকে গালমন্দ করা উচিত নয়’

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৫ মে ২০২২, ০৮:১১ পিএম

শেয়ার করুন:

‘খারাপ ফল হলেই শিক্ষার্থীকে গালমন্দ করা উচিত নয়’

ভালো ফলের জন্য শিক্ষার্থীদের অধ্যবসায় জরুরি বলে মন্তব্য করেছেন শায়েস্তাগঞ্জ কাশফিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক ও পরিচালক মাসউদুল কাদির। তিনি বলেন, শিশুদের মনোবল বাড়ায় পরীক্ষা। পরীক্ষার মাধ্যমে গুরুজনরাও বুঝতে পারেন কোন্ শিক্ষার্থীর অবস্থা কেমন। পরে সে অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা যায়। দুর্বল শিক্ষার্থীদের পৃথকভাবে কেয়ার নেওয়া যায়। এতে বন্ধ হয় শিশুদের ঝরে পড়া।

রোববার (১৫ মে) দুপুরে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ কাশফিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীদের ফল প্রকাশ উপলক্ষে স্কুলের প্রধান শিক্ষক ও পরিচালক মাসউদুল কাদির এসব কথা বলেন।


বিজ্ঞাপন


খারাপ ফল হলেই শিক্ষার্থীকে গালমন্দ করা উচিত নয় উল্লেখ করে মাসউদুল কাদির বলেন, শিক্ষার্থীকে সুযোগ দিতে হবে। আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ-তা কেবল বুলি নয়, বাস্তবতা। আমাদের শিশুদের গড়ার দায়িত্ব। তাদের জীবন নষ্ট করার দায় আমরা নিতে পারি না। তাদেরকে উৎসাহিত করতে হবে। উঠে আসার সুযোগ দিতে হবে। একবার শিশু নিজের মধ্যে সাহস সঞ্চার করতে পারলে তাকে আর দমিয়ে রাখার সুযোগ নেই।

এ সময় উপস্থিত ছিলেন কাশফিয়ানের মর্নিং শিফট এডমিন রোকশানা আক্তার হ্যাপী, ডে শিফট এডমিন রিমা আক্তার। সহকারী শিক্ষক শাহীন আহমদ, শান্তা চৌধুরী, সৈয়দা সফুরা আক্তার মুক্তা, কুলসুমা আক্তার নিসপা, সুমি আক্তার পরীক্ষার প্রোগ্রেস রিপোর্ট সবার হাতে হাতে তুলে দেন। এসময় শিক্ষার্থীদের মধ্যে আনন্দ-উচ্ছ্বাস দেখা যায়।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর