শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

সাংবাদিকতা কর্মশালা করবে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মে ২০২২, ০৬:৪৪ পিএম

শেয়ার করুন:

সাংবাদিকতা কর্মশালা করবে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি
চলছে রেজিস্ট্রেশন। ছবি: ঢাকা মেইল

সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস) ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজে সক্রিয়ভাবে কার্যক্রম করে যাচ্ছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি। এরই ধারাবাহিকতায় প্রতি বছরের মতো এবারও সাংবাদিকতার বিভিন্ন বিষয় নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করেছে সংগঠনটি।

শনিবার (১৪ মে) সকাল থেকে কর্মশালার রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়। রেজিস্ট্রেশন চলবে আগামী ২৫ মে পর্যন্ত। ২৭ মে প্রশিক্ষণের সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়।


বিজ্ঞাপন


সাংবাদিকতা বিষয়ক এই কর্মশালায় সাংবাদিকতার বিভিন্ন বিষয় হাতে-কলমে প্রশিক্ষণ দেবেন দেশের খ্যাতনামা সাংবাদিকরা।

কর্মশালাটির সদস্য সংগ্রহ চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত। প্রতিদিন কলেজের অডিটোরিয়ামের সামনে বুথ বসানো হবে। রেজিস্ট্রেশনের জন্য এক কপি পাসপোর্ট সাইজ ছবি, কলেজ আইডি কার্ডের ফটোকপি দিয়ে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা ফরম পূরণ করে কর্মশালায় অংশগ্রহণ করতে পারবেন।

দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালায় থাকছে উচ্চারণ ও উপস্থাপনা, বেসিক জার্নালিজম, ক্যাম্পাস রিপোর্টিং, ফিল্ড রিপোর্টিং, টিভি রিপোর্টিং, ফিচার রিপোর্টিং,মোবাইল জার্নালিজিয়াম, রেডিও জকি ও ফটোগ্রাফিক। কর্মশালায় নতুন সদস্যদের এই বিষয়গুলোতে প্রশিক্ষণ দেওয়া হবে।

সাংবাদিকতা বিষয়ক কর্মশালা নিয়ে জানতে চাইলে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মো. শাহাদাত হোসেন নিশাদ বলেন, আমরা এই কর্মশালা আয়োজনের মাধ্যমে কলেজের তরুণ উদীয়মান লেখকদের খুঁজে বের করতে চাই। প্রশিক্ষণ শেষে আমরা সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস) পরিচর্যায় তাদের সাংবাদিকতায় দক্ষ করে গড়ে তোলার বিষয়ে কাজ করে যাচ্ছি। বর্তমানে আমাদের যেসব সদস্য রয়েছেন তারা দেশের বিভিন্ন প্রতিষ্ঠিত গণমাধ্যমগুলোতে কাজ করছেন। কর্মশালার মাধ্যমে যারা সাংবাদিকতা নিয়ে স্বপ্ন দেখেন তাদের স্বপ্নের সারথি হয়ে আমরা কাজ করে যাবো।


বিজ্ঞাপন


সাংবাদিকতা বিষয়ক কর্মশালায় অংশগ্রহণের জন্য ফরম সংগ্রহ করেছেন জুনায়েদ সিদ্দিকি। তিনি অনার্স প্রথম বর্ষের ইতিহাস বিভাগের শিক্ষার্থী। তিনি বলেন, আমার সাংবাদিকতা অনেক ভালো লাগে। এই ভালো লাগা থেকেই শেখার উদ্দেশ্য ফরম সংগ্রহ করছি বুথ থেকে। কর্মশালার অভিজ্ঞ প্রশিক্ষকদের কাছ থেকে সাংবাদিকতা বিষয়ক অনেক কিছু শিখতে চাই।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর