বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

দক্ষিণ কোরিয়া যেতে আগ্রহীদের নিয়ে অনুষ্ঠিত হলো এডুকেশন এক্সপো

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০১ পিএম

শেয়ার করুন:

দক্ষিণ কোরিয়া যেতে আগ্রহীদের নিয়ে অনুষ্ঠিত হলো এডুকেশন এক্সপো

দক্ষিণ কোরিয়ায় যেতে আগ্রহীদের নিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ‘এডুকেশন এক্সপো ইন সাউথ কোরিয়া ২০২৪’।

রাজধানীর একটি হোটেলে এই সম্মেলনের আয়োজন করা হয়।


বিজ্ঞাপন


এতে দক্ষিণ কোরিয়ার স্বনামধন্য প্রতিষ্ঠান সওজং বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ থেকে সহজে শর্তে কীভাবে দক্ষিণ কোরিয়াতে কাজ করার জন্য বা পড়াশোনার জন্য যাওয়া যায়, এসব বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এছাড়া ইতোপূর্বে যারা দক্ষিণ কোরিয়া থেকে পড়াশোনা করে বা বিভিন্ন মেয়াদে কাজ করে এসেছেন, তারা যদি আবারও কোরিয়া যেতে চান সেই বিষয়েও বিভিন্ন ধরনের পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি কোরিয়ান ভাষা দক্ষতা নিয়েও আলোচনা করা হয়।

korea1

সওজং বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের ডেপুটি ডিরেক্টর প্রফেসর লি জি বক জানান, বাংলাদেশি শিক্ষার্থীরা খুব সহজেই বিভিন্ন ধরনের কোর্স করতে দক্ষিণ কোরিয়া গিয়ে স্টাডির পাশাপাশি কাজও করতে পারে এবং স্টাডি শেষ করে ফুলটাইম কাজের সুযোগ নিতে পারে। তাছাড়া কোরিয়াতে বাংলাদেশি কর্মীর বেশ সুনাম রয়েছে বলেও জানান তিনি।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে আই টপ এডুকেশন ইন কোরিয়ার সিইও কিম মি ওক জানান, বাংলাদেশি কর্মীরা দীর্ঘদিন ধরে বেশ সুনামের সঙ্গে কাজ করে আসছে।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে দক্ষিণ কোরিয়া যাওয়ার আগ্রহী শত শত প্রার্থীরা সম্মেলনটিতে এসে বিভিন্ন ধরনের তথ্য পরামর্শ পেয়ে অনেক উপকৃত হয়েছে বলে জানান। একইসঙ্গে এই ধরনের একটি সম্মেলন সুন্দরভাবে সম্পন্ন করার জন্য আই টপ এডু বিডি এবং স্কাই স্টুডেন্ট কনসালটেন্সির প্রতি ধন্যবাদও জানান তারা।

এমআইকে/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর