শুক্রবার, ১০ মে, ২০২৪, ঢাকা

ভর্তি পরীক্ষা উপলক্ষে জবি প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জবি
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ০৩:২০ পিএম

শেয়ার করুন:

ভর্তি পরীক্ষা উপলক্ষে জবি প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ

তীব্র তাপদাহের মধ্যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি)। এ উপলক্ষে পরীক্ষার্থী ও অভিভাবকদের কথা চিন্তা করে বসার চেয়ার ও বিনামূল্যে সুপেয় পানির ব্যবস্থা করেছে জবি প্রশাসন। 

শনিবার (২৭ এপ্রিল) গুচ্ছভুক্ত বিজ্ঞান ইউনিটের পরীক্ষা চলার সময়ে জবি কেন্দ্রের বিভিন্ন জায়গা ঘুরে এই চিত্র দেখা যায়।


বিজ্ঞাপন


সরেজমিনে দেখা যায়, সন্তানদেরকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করিয়ে দিয়ে অভিভাবকরা জবির মূল ফটকের সামনে অবস্থিত বাহাদুর শাহ পার্কে বসে নির্বিঘ্নে সময় পার করছেন। তাদের ভোগান্তি লাঘব করতে জবি উপাচার্যের বিশেষ উদ্যোগে তাদের জন্য বসার চেয়ার ও ক্যাম্পাসের বাইরে বিভিন্ন পয়েন্টে সুপেয় পানির ব্যবস্থা করা হয়।

jnu2

এ বিষয়ে মোহাম্মদপুর থেকে আসা একজন অভিভাবক জানান, আমি আমার সন্তানকে নিয়ে আরও অনেক জায়গায় পরীক্ষা দেওয়াতে নিয়ে গেছি। কিন্তু সেখানে বাইরে বসার কোনো তেমন ব্যবস্থা ছিল না। কিন্তু এখানে জবি প্রশাসন এই বিষয়ে খুব ভালো একটা উদ্যোগ নিয়েছে। এই জিনিসটা অনেক বেশি ভালো হয়েছে আমাদের অভিভাবকদের জন্য। আমরা বাইরে নির্বিঘ্নের সময় পার করতে পারছি। তাদের উদ্যোগের আমি প্রশংসা করছি। আশা করি সামনেও এ ধারা অব্যাহত থাকবে।

চট্টগ্রাম থেকে পরীক্ষা দিতে আসা আরাফাত বলেন, সকালের দিকে এসে ঢাকায় নেমেছি। সারারাত ধরে গাড়িতে ছিলাম। পরীক্ষা দিতে এসে কেন্দ্রে পানি ও বসার ব্যবস্থা আসলে অন্যরকম লেগেছে। একটু স্বস্তি পেলাম, ধন্যবাদ জবি প্রশাসনকে।


বিজ্ঞাপন


jnu1

এর আগে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, তীব্র গরমে পরীক্ষার্থীরা ও তাদের অভিভাবকরা আসবে। তাদের স্বাস্থ্যগত দিক বিবেচনা করে আমরা পানির ব্যবস্থার জন্য পানির ট্যাংক ও স্বাস্থ্যসেবার জন্য দুজন ডাক্তারের ব্যবস্থা রাখা হবে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মোকাবিলায় যথাযথ ব্যবস্থা থাকবে। এ ছাড়া সার্বিক নিরাপত্তার বিষয়েও বেশ নজর দেওয়া হবে।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ‘বি’ ইউনিটের পরীক্ষা আগামী ০৩ মে ও ‘সি’ ইউনিটের পরীক্ষা আগামী ১০ মে অনুষ্ঠিত হবে।

/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর