মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রাণবন্ত হয়ে উঠছে কুবি ক্যাম্পাস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১১ মে ২০২২, ০১:৫৫ পিএম

শেয়ার করুন:

প্রাণবন্ত হয়ে উঠছে কুবি ক্যাম্পাস

মাহে রমজান, শব-ই-কদর, মে দিবস, ঈদুল ফিতর, গ্রীষ্মকালীন অবকাশ ও বৌদ্ধ পূর্ণিমার দীর্ঘ ছুটির পর আগামি ১৬ মে খুলবে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। পরিবার পরিজনের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে এবার ক্যাম্পাসে ফেরার তাড়া শিক্ষার্থীদের। এতে ইতোমধ্যেই প্রাণবন্ত হয়ে উঠছে শালবনের কোলঘেঁষা লাল মাটির সবুজ ক্যাম্পাসটি।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, আগামী সোমবার (১৬ মে) থেকে শুরু হবে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম। এতে যথারীতি ক্লাস, পরীক্ষা, অ্যাসাইনমেন্ট এবং প্রেজেন্টেশনে ব্যস্ত সময় পার করবে শিক্ষার্থীরা। 


বিজ্ঞাপন


সরেজমিনে ঘুরে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের মূল ফটক, গোল চত্বর, মুক্তমঞ্চ, পা চত্ত্বর, ক্যাফেটেরিয়া এবং কেন্দ্রীয় শহীদ মিনারে বেড়েছে শিক্ষার্থীদের আনাগোনা। সহপাঠীদের কাছে পেয়ে পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন তারা। গল্প, আড্ডা, গানেই যেন জীবনের শ্রেষ্ঠ সময় পার করছেন শিক্ষার্থীরা। আবাসিক হলগুলোতেও বাড়ছে শিক্ষার্থীদের সংখ্যা। 

ঈদের ছুটি শেষে ক্যাম্পাসে ফেরার অনুভূতি প্রকাশ করতে গিয়ে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী ফারজানা হাফসা বলেন, ঈদের ছুটিতে বাড়ি যাওয়াটা অনেক আনন্দের। আবার ঈদ শেষে পরিবার পরিজনকে ছেড়ে আসাও অনেক কষ্টের। তবে ক্যাম্পাসের জারুল, সোনালু, কাঠগোলাপ আর কৃষ্ণচূড়া আমাকে আপন করে নিয়েছে। 

কাজী নজরুল ইসলাম হলের আবাসিক শিক্ষার্থী রুদ্র ইকবাল ক্যাম্পাস ও পরিবারের ভিন্ন অনুভূতি প্রকাশ করে বলেন, ক্যাম্পাসে থাকলে পরিবারকে খুব মিস করি। আবার বাড়িতে থাকলে ক্যাম্পাসকে... তবে বন্ধু-বান্ধবদের খুঁনসুটি আমার পরিবারের অভাব পূরণ করে দেয়। 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ১৬ মে থেকে আমাদের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম শুরু হবে। ইতোমধ্যেই শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরতে শুরু করছে। শিক্ষার্থীদের যেন কোনো সমস্যা না হয় আমরা সেদিকে খেয়াল রাখছি। 


বিজ্ঞাপন


এর আগে করোনার ক্ষতি পুষিয়ে নিতে ২২ এপ্রিল পর্যন্ত একাডেমিক কার্যক্রম চালু থাকলেও প্রশাসনিক কাজ চালু ছিল ২৮ এপ্রিল পর্যন্ত৷ নিরাপত্তা নিশ্চিত করতে বহিরাগত প্রবেশে কঠোর হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

জেআর/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর