সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

এসএসসি পরীক্ষা শুরুর তারিখ জানাল ঢাকা শিক্ষা বোর্ড

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২৩, ০১:৪৬ পিএম

শেয়ার করুন:

এসএসসি পরীক্ষা শুরুর তারিখ জানাল ঢাকা শিক্ষা বোর্ড
ফাইল ছবি

আগামী ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর তারিখ জানিয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) গণমাধ্যমকে এই তথ্য জানান তিনি।

তপন কুমার সরকার জানিয়েছেন, আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। এছাড়া আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) পরীক্ষার সময়সূচি (রুটিন) প্রকাশ করা হবে বলে জানিয়েছেন তপন কুমার সরকার।


বিজ্ঞাপন


 

আরও পড়ুন

 

এর আগে গত ৪ সেপ্টেম্বর ২০২৪ সালের এসএসসি ও সমামন পরীক্ষার পাঠ্যসূচি ও সময়সূচি প্রকাশ করে বাংলাদেশ আন্ত শিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। 


বিজ্ঞাপন


কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৪ সালের এসএসসিও সমমান পরীক্ষার সকল নিয়মিত, অনিয়িত ও মানোন্নয়ন পরীক্ষার্থীর পরীক্ষা পূর্ণাঙ্গ পাঠ্যসূচিতে ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে।  

শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, আগামী বছরে এইচএসসি ও সমমানের পরীক্ষা এপ্রিল মাসে এবং এসএসসি ও সমমানের পরীক্ষা ফেব্রুয়ারিতে নেওয়ার চেষ্টা থাকবে।

উল্লেখ্য, ২০২৩ সালের এসএসসি–সমমানের পরীক্ষা শুরু হয়েছিল গত ৩০ এপ্রিল। এতে মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখের বেশি। পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মাথায় গত ২৮ জুলাই এই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। 

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর