শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

জাবির ভর্তি পরীক্ষার কেন্দ্র শুধু ক্যাম্পাসেই

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ০৬:৫৪ পিএম

শেয়ার করুন:

জাবির ভর্তি পরীক্ষার কেন্দ্র শুধু ক্যাম্পাসেই
ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নতুন শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা ক্যাম্পাসের ভেতরেই নেওয়া হবে। ক্যাম্পাসের বাইরে ভর্তি পরীক্ষার কোনো কেন্দ্র থাকবে না। 

বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষার কেন্দ্র করার জন্য জাবি প্রশাসনের কাছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সুপারিশ করলেও তা নাকচ করে এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।


বিজ্ঞাপন


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

উপাচার্য বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ১৯৭৩-এর অ্যাক্ট মেনে চলে। অ্যাক্ট মেনে বিশ্ববিদ্যালয়ের স্বকীয়তা ও স্বতন্ত্রতা বজায় রেখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পর্ষদের সভায় অধিকাংশ সদস্য এ মতামত দিয়েছেন। তবে ক্যাম্পাসের যত জায়গায় সম্ভব ভর্তি পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করব। অর্থাৎ, ক্যাম্পাসের ভেতরেই বেশি সংখ্যক কেন্দ্র তৈরি করা হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা আগামী ৩১ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার আবেদন করা যাবে আগামী ১৮ মে থেকে ১৬ জুন। তবে ক্যাম্পাসের বাইরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত বহাল থাকলেও এবার ভর্তি পরীক্ষায় ইউনিট সংখ্যা কমছে। এবার পৃথক পাঁচটি ইউনিটে জাবির ভর্তি পরীক্ষা হবে।

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর