রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

প্রলয় গ্যাংয়ের ১৬ সদস্য ঢাবি থেকে বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ঢাবি
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২৩, ১২:৩৯ পিএম

শেয়ার করুন:

প্রলয় গ্যাংয়ের ১৬ সদস্য ঢাবি থেকে বহিষ্কার

অপরাধমূলক কাজে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় প্রলয় গ্যাংয়ের ১৬ সদস্যকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এর মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় চারজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া সাত শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শৃঙ্খলা পরিষদের সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সভায় সভাপতিত্ব করেন।


বিজ্ঞাপন


সোহরাওয়ার্দী উদ্যানে এক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগে প্রলয় গ্যাংয়ের যে চার সদস্যকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে তারা হলেন- তবারক মিয়া (শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগ), মুরসালিন ফাইয়াজ (অর্গানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশিপ বিভাগ), ফয়সাল আহমেদ সাকিব (অর্গানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশিপ বিভাগ) এবং জুবায়ের ইবনে হুমায়ুন (অপরাধ বিজ্ঞান বিভাগ)।

চলতি বছরের ২৫ মার্চ প্রকাশ্যে ক্রিমিনোলজি বিভাগের জুবায়ের ইবনে হুমায়ুন নামে এক শিক্ষার্থীকে রক্তাক্ত করার ঘটনায় গ্যাংটির ১৪ সদস্যকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

দুই বছরের জন্য বহিষ্কার হয়েছেন যারা

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল এবং শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের মোহাম্মদ তবারক মিয়া এবং ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের সৈয়দ নাসিফ ইমতিয়াজ। 


বিজ্ঞাপন


এক বছররের জন্য বহিষ্কার হয়েছেন যারা

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল এবং ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্টের গোলাম ইসরাফ আরিফ সাহিল, মাস্টারদা সূর্যসেন হল এবং ইন্টারন্যাশনাল বিজনেসের মোহাম্দ ফারহান লাবিব, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল এবং  অর্গানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশিপ বিভাগের ফয়সাল আহমেদ সাকিব, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল এবং মার্কেটিং বিভাগের  মোহাম্মদ সফিউল ইসলাম সোভন, হাজী মুহম্মদ  মুহসীন হল এবং দর্শন বিভাগের  সাদমিন খান অর্ণব, পল্লীকবি জসীমউদ্দীন হল এবং  ফিন্যান্স বিভাগের মোসাররফ হোসাইন, জহুরুল হক হল এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের হেদায়াতুন নূর রিসান, জহুরুল হক হল এবং ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্টের মোহাম্মদ সাদমান তৌহিদ।

ছয় মাসের জন্য বহিষ্কার হয়েছেন যারা

পল্লীকবি জসীমউদ্দীন হল এবং নৃবিজ্ঞান বিভাগের মোহাম্মদ নাইমুর দুর্জয়, একই হলের এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাদ ইব্রাহীম, রহমান জিয়া এবং সাকিব ফেরদৌস।  

সতর্ক করা হয়েছে যাদের 

হাজী মুহম্মদ মুহসীন হল এবং ইসলামিক স্টাডিজ বিভাগের আবু রায়হান, জহুরুল হক হল এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আরিফ মনোয়ার, জগন্নাথ হল এবং লোকপ্রশাসন বিভাগের শ্রী প্রত্যয় কুমার সাহা, একই হলের লোকপ্রশাসন বিভাগের জয় বিশ্বাস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং চীনা ভাষা ও সংস্কৃতি বিভাগ মোহাম্মদ ফোরদৌস আলম, জহুরুল হক হলের আব্দুল্লাহ আল আরিফ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মুরসালিন ফাইয়াজ।

প্রতিনিধি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর