মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

সপ্তমবারের মতো মতিঝিল আইডিয়ালে এডহক কমিটি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩, ০৬:৫০ পিএম

শেয়ার করুন:

সপ্তমবারের মতো মতিঝিল আইডিয়ালে এডহক কমিটি
মতিঝিল আইডিয়াল স্কুল ও এডহক কমিটির সভাপতি। ছবি: সংগৃহীত

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে নতুন এডহক কমিটি দেওয়া হয়েছে। পাঁচ সদস্যের কমিটির সভাপতি করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) মো. রবিউল ইসলামকে।

রোববার (১৯ নভেম্বর) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এই এডহক কমিটি করে চিঠি দেওয়া হয়। চিঠিতে বলা হয়েছে, এই কমিটি ছয় মাস প্রতিষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্বে থাকবেন এবং একটি সুষ্ঠু নির্বাচন করে দেবেন।


বিজ্ঞাপন


চিঠিতে আরও বলা হয়, এই কমিটির মেয়াদ হবে ছয় মাস। এর মধ্যে গভর্নিং বডির নির্বাচন করে নতুন কমিটির কাছে দায়িত্ব তুলে দেবেন তারা। যদিও নিয়ম অনুযায়ী নিয়মিত গভর্নিং বডির নির্বাচন হচ্ছে না শিক্ষাপ্রতিষ্ঠানটিতে। সে কারণে বর্তমান কমিটির মেয়াদ শেষের দিনে সপ্তমবারের মতো এডহক কমিটি দেওয়া হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- সিনিয়র শিক্ষক শাহেলী পারভীন, অভিভাবক প্রতিনিধি ড. এ কে এম কুদরত ই হাসান, পোষ্য প্রতিনিধি তাহমিদ হাসান। কমিটির সদস্য সচিব হিসেবে প্রতিষ্ঠানের অধ্যক্ষ দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, নানা বিতর্কিত কর্মকাণ্ডের কারণে বর্তমান কমিটি ছিল আলোচিত-সমালোচিত। ১৩ জনের পরিচালনা কমিটির সাতটি পদই ছিল শূন্য। এরই মধ্যে স্কুলের একজন ছাত্রীকে বিয়ে করে পদত্যাগ করেন দাতা সদস্য খন্দকার মুসতাক আহমেদ। মেডিকেল পরীক্ষায় প্রশ্নফাঁসে গ্রেফতার হওয়া সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি মাকসুদা আক্তার মালা কারাগারে। অভিভাবক সদস্য (কলেজ) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার কারাগারে। তিনি মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি।

আরেকজন অভিভাবক প্রতিনিধি সোহেল আহম্মেদ সিদ্দিকী গত বছরের ৮ মে মারা যান। প্রতিষ্ঠানটির শিক্ষক প্রতিনিধি রোকনুজ্জামান শেখ গত ১২ মার্চ স্কুলের সহকারী প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ পাওয়ার পর তিনিও নিয়ম অনুযায়ী গভর্নিং বডিতে থাকতে পারেননি। কিন্তু এ পদগুলো আনুষ্ঠানিকভাবে শূন্য ঘোষণা করেনি বিদ্যালয় কর্তৃপক্ষ। এর মধ্যে শনিবার জাঁকজমকপূর্ণ বিদায় অনুষ্ঠানের মাধ্যমে বিদায় জানানো হয় বর্তমান কমিটিকে।


বিজ্ঞাপন


ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর