বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজিস্ট হিসেবে স্বীকৃতি পেলেন ১৩ জন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ঢাবি
প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২৩, ০৭:২৩ পিএম

শেয়ার করুন:

এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজিস্ট হিসেবে স্বীকৃতি পেলেন ১৩ জন

এডুকেশনাল সাইকোলজি এবং কাউন্সেলিং সাইকোলজি বিষয়ে এম এস এবং এম ফিল ডিগ্রি সম্পন্ন করায় পাঁচজন এডুকেশনাল সাইকোলজিস্ট ও আটজন কাউন্সেলিং সাইকোলজিস্টকে পূর্ণাঙ্গ পেশাদার সাইকোলজিস্ট হিসেবে স্বীকৃতি দিয়েছে বাংলাদেশ এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি সোস্যাইটি (বিইসিপিএস)।

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আর সি মজুমদার মিলনায়তনে দলের বার্ষিক সাধারণ সভায় এই স্বীকৃতি দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিইসিপিএসের সভাপতি অধ্যাপক (অব.) শামীম ফেরদৌস করিম।


বিজ্ঞাপন


এডুকেশনাল সাইকোলজিস্ট হিসেবে স্বীকৃতিপ্রাপ্তরা হলেন, উম্মে কাউসার, খাদিজা বিনতে হাবিব, আয়েশা সিদ্দিকা সুমি, সাদিয়া আফরিন, এবং মীর আয়েশা আকতার।

অন্যদিকে কাউন্সেলিং সাইকোলজিস্ট হিসেবে স্বীকৃতি পেলেন- তাসনুভা হক, আন্দালিব মাহমুদ, আমেনা বেগম সুমি, অ্যানি এন্থনি বারই, নুজহাত-ই-রহমান, সৈয়দা আমেনা ইফাত, সাফিনা বিনতে এনায়েত ও মো. রাকিবুল হাসান।

প্রসঙ্গত, এডুকেশনাল সাইকোলজি ও কাউন্সেলিং সাইকোলজির উপরে এমএস ও এম ফিল সম্পন্নকারীদের প্রতি বছর পেশাদার সংগঠন বিইসিপিএস পূর্ণাঙ্গ পেশাদার সাইকোলজিস্ট হিসেবে স্বীকৃতি দিয়ে আসছে। এবারের স্বীকৃতিপ্রাপ্তরা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত।

বর্তমান স্বীকৃতিপ্রাপ্তরাসহ মোট এডুকেশনাল সাইকোলজিস্টদের সংখ্যা ১১ এবং কাউন্সেলিং সাইকোলজিস্ট ৯ জন। 


বিজ্ঞাপন


এ ছাড়া এডুকেশনাল ও কাউন্সেলিং বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করায় ড. লিপি গ্লোরিয়া রোজারিও, ড. জোয়েন বাইরন, ড. মেহজাবীন হক ও ড. মো. সেলিম চৌধুরীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সভা শেষে অধ্যাপক ড. শাহীন ইসলামকে সভাপতি এবং ড. মো. আজহারুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২০২৩-২০২৫ বছরের জন্য ১৫ সদস্য নতুন কার্যকরী কমিটি ঘোষণা করে সংগঠনটি।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর