রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

ঢাবিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে পর্যটন মেলা

ঢাবি প্রতিনিধি
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮:১৮ পিএম

শেয়ার করুন:

DU

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে দুই দিনের পর্যটন মেলা। আগামী ২৪-২৫ সেপ্টেম্বর এই মেলা অনুষ্ঠিত হবে।

কক্সবাজার স্টুডেন্ট ফোরাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট সোসাইটির যৌথ উদ্যোগে এই মেলার ভেন্যু নির্ধারণ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাচ চত্বর।


বিজ্ঞাপন


শনিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনে (টিএসসি) সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংশ্লিষ্টরা।

এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার স্টুডেন্ট ফোরামের সভাপতি রাশেদুর রহমান রাসেল, ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট সোসাইটির সভাপতি মো. আশরাফুল ইসলাম নাহিন, ট্যুর অপারেটর গ্রুপ অব কক্সবাজারের (টুয়াক) সভাপতি আনোয়ার হোসেনসহ সংশ্লিষ্টরা।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, মেলায় হোটেল, এয়ারলাইন্স, ট্যুর অপারেটর এবং কক্সবাজারের ঐতিহ্যবাহী পণ্যের ১৪টি স্টল থাকবে। মেলা শুরু হবে সকাল ১০টায় এবং শেষ হবে রাত ৮টায়। প্রায় ২০ হাজার পর্যটক, দর্শনার্থী মেলা প্রাঙ্গণ মুখরিত রাখবে বলে প্রত্যাশা তাদের। মেলা চলাকালীন অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো পর্যটক এবং দর্শনার্থীদের জন্য তাদের সেবা এবং পণ্যের ওপর ১৫-৫০% ছাড় দেবে। তাছাড়া সন্ধ্যায় মেলায় আগত দর্শনার্থীদের জন্য থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

আয়োজকরা আরও জানান, পর্যটন নগরী কক্সবাজারের লোকজ ঐতিহ্য-সংস্কৃতি, লোকগীতি, ঐতিহ্যবাহী খাবার এবং পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানকে জাতীয় পরিমণ্ডলে তুলে ধরার প্রয়াসে তাদের এই আয়োজন। মেলায় টাইটেল স্পনসর হিসেবে থাকবে Travelplzl


বিজ্ঞাপন


প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর