শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

সুশাসনের অভাবে ব্যাংক খাতে ‘আস্থাহীনতার’ শঙ্কা গভর্নরের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ মে ২০২৩, ১২:৫৫ পিএম

শেয়ার করুন:

সুশাসনের অভাবে ব্যাংক খাতে ‘আস্থাহীনতার’ শঙ্কা গভর্নরের

ব্যাংকিং খাতে খেলাপি ঋণ এবং সুশাসনের অভাবকে সবচেয়ে বড় প্রতিবন্ধকতা হিসেবে দেখছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। দেশের ব্যাংক খাতে ইতোমধ্যে যে বিস্তর দুর্নীতির অভিযোগ রয়েছে, সেগুলোর সুষ্ঠু তদন্ত ও বিচার নিশ্চিত করা না গেলে এই খাতে আস্থাহীনতা দেখা দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

বুধবার (২৪ মে) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে একটি সম্মেলন উদ্বোধন করতে গিয়ে গভর্নর এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বাংলাদেশে ডিজিটাল আর্থিক সেবার প্রবৃদ্ধি অর্জনের মূল গতিধারা নিয়ে মূল্যবান পর্যবেক্ষণে ‘ব্যাংকিং অন ডিজিটাল ট্রান্সফরমেশন’ শীর্ষক দুই দিনব্যাপী সম্মেলনের আয়োজন করে অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি)। দুই দিনব্যাপী এই সামিটে বাংলাদেশের ৪৬টি বাণিজ্যিক ব্যাংক থেকে ১৫০ জনের বেশি কর্মকর্তা অংশ নেন।

সম্মেলন উপলক্ষে এবিবি এবং পিডব্লিউসি যৌথভাবে ‘ব্যাংকিং ইভল্যুশন: ড্রিভেন বাই ডিজিটাল ট্রান্সফরমেশন’ শিরোনামের একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদনে বাংলাদেশে ডিজিটাল রূপান্তরের জন্য গৃহীত কৌশলগুলো বিশ্লেষণ করে বিভিন্ন ব্যাংকের সিএক্সও পর্যায়ের নির্বাহীদের নিয়ে একটি জরিপ স্থান পেয়েছে।

ইতোমধ্যে ব্যাংকের ৭৫ শতাংশ লেনদেন ডিজিটালে সম্পন্ন হয় জানিয়ে ২০২৭ সালের মধ্যে ক্যাশলেস বাংলাদেশ বিনির্মাণের প্রত্যাশা ব্যক্ত করেন গভর্নর।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর