বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

মাংসের দাম না কমলে আমদানি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০২:৩৬ পিএম

শেয়ার করুন:

মাংসের দাম না কমলে আমদানি

বাজারে মাংসের দাম না কমলে আমদানির প্রস্তাব করবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। সংগঠনটি বলছে, বাজারে মুরগির দাম লাগামহীন। রমজানে কোনো ব্যবসায়ী অসৎ কিছু করলে এফবিসিসিআই দায়ভার নেবে না। আমদানি করার জন্য সরকারকে চিঠি দেওয়া হবে। 

বৃহস্পতিবার (২৩ মার্চ) এফবিসিসিআই কার্যালয়ে ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। 


বিজ্ঞাপন


সভায় এফবিসিসিআই সভাপতি জসিমউদ্দীন বলেন, অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। দেশের বাজারে ব্রয়লার মুরগীর দাম বৃদ্ধি অস্বাভাবিক।

তিনি বলেন, এটা কোনোভাবেই কাম্য নয়। ব্রয়লারের দাম কোনোভাবেই ২০০ টাকার বেশি হওয়ার কথা নয়।

জসিম উদ্দিন আরও বলেন, ব্রয়লার ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টদের নিয়ে বসা হবে। অস্বাভাবিক দাম বৃদ্ধির বিষয়ে তাদের কাছে কারণ জানতে চাওয়া হবে। যদি দাম না কমানো যায় তাহলে আগামী দুই-তিন মাস সরকারকে মাংস আমদানির অনুরোধ করা হবে। 

তিনি আরও বলেন, এবারের রোজায় সব পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে, সংকট হওয়ার কারণ নেই। তাই রমজানে পণ্যের দাম না বাড়াতে ব্যবসায়ীদের কাছে অনুরোধ করেন দেশের ব্যবসায়ী ও শিল্পপতিদের শীর্ষ সংগঠনের সভাপতি। বাজার নিয়ন্ত্রণে এফবিসিসিআই তদারকি চালাবে বলেও জানান তিনি। 


বিজ্ঞাপন


অনুষ্ঠানে রেস্তোঁরা মালিক সমিতির নেতারা বলেন, মাংসের দাম বেড়ে যাওয়ার সংকটের পাশাপাশি মোবাইল কোর্টের হয়রানি শিকার হচ্ছেন তারা। নতুন করে হয়রানি করা হলে সকল রেস্তোরাঁ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ার দেন সমিতির সভাপতি।

টিএই/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর