শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

কাজের মধ্যে ব্যতিক্রমী চিন্তা নিয়ে আসতে হবে: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৯:২২ এএম

শেয়ার করুন:

কাজের মধ্যে ব্যতিক্রমী চিন্তা নিয়ে আসতে হবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নতুন ধরনের কনসেপ্ট নিয়ে কাজ করা সহজ নয়। কাজ শুরু করতে গেলে সাহসের প্রয়োজন। এই সাহসটা যার মনের ভেতর আছে, সেই সফল হবে। কাজের মধ্যে ব্যতিক্রমী চিন্তা নিয়ে আসতে হবে।

শনিবার (১৮ মার্চ) বনানীর লেকশোর হোটেলে মিরপুর ক্লাব আয়োজিত মিরপুর ক্লাব এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


মিরপুর ক্লাবকে উদ্দেশ করে বাণিজ্যমন্ত্রী বলেন, হঠাৎ করে শুনলে মনে হতে পারে যে কাজটা সম্ভব হবে কিনা। তবে সম্ভব হবে না বলে যে শুরু করতে হবে না এমন কোনো কথা নেই। অনেক দূর এগিয়ে যেতে হলে সবাইকে নিয়েই যেতে হয়। আপনারা সে কাজটাই করছেন। হাজার মাইল অতিক্রম করার জন্য প্রথমে একটা স্টেপ দিয়ে শুরু করতে হয়। আপনারা সেই পথটা শুরু করেছেন। অনেক প্রতিদ্বন্দ্বিতা থাকবে। কিন্তু সেটাকে পার করেই এগিয়ে যেতে হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, মন্ত্রী টিপু মুনশি নয়, মুক্তিযোদ্ধা টিপু মুনশি শুনতে বেশি ভালো লাগে। আমার সৌভাগ্য যে আমি আমার বাবার সঙ্গে যুদ্ধ করতে পেরেছি। সেদিন ৭ই মার্চের ভাষণের সময় আমি ছিলাম। বঙ্গবন্ধু একটা কথা বলেছিলেন, ‘আমি যদি হুকুম দিবার নাও পারি, তোমরা বন্ধ করে দেবে’। একটা জাতিকে কতটা আপন করে নিলে এভাবে কথাগুলো বলা যায়। বঙ্গবন্ধুকে হত্যা মানে শুধু তাকে হত্যা নয়, পুরো জাতিকে হত্যা করা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সুলেমান খান, আইসিটি ডিভিশনের সচিব শামসুল আরেফিন, এনভয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম মুর্শেদী প্রমুখ।

এবারের মিরপুর ক্লাব এক্সিলেন্স অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- ফারজানা চৌধুরী, মো মনজুর মফিজ, এ এস এম মহিউদ্দিন মোনেম, মইনুল হক সিদ্দিকী, আসিফ ইকবাল, মো ফয়েজ উল্লাহ, আবদুস সালাম মুর্শেদী, ফারুক হাসান, চৌধুরী নাফিজ শারাফাত, মো আল কাশেম এবং আজমত ইকবাল।


বিজ্ঞাপন


এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর