শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন মাকসুদা বেগম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৩৫ পিএম

শেয়ার করুন:

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন মাকসুদা বেগম

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন মাকসুদা বেগম। এর আগে তিনি ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের পরিচালকের দায়িত্বে ছিলেন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ব্যাংকের পরিচালক সাঈদা খানম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।


বিজ্ঞাপন


নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পাওয়া মাকসুদা বেগম ১৯৯৩ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন, এনসিবি মনিটরিং সেল, সিবিএসপি সেল, ডিপোজিট ইনস্যুরেন্স ডিপার্টমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, ফরেন এক্সচেঞ্জ অপারেশন ডিপার্টমেন্ট এবং বাংলাদেশ ব্যাংকের সিলেট অফিসে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

>> আরও পড়ুন: বিশেষ তারল্য সুবিধা পাবে শরিয়াভিত্তিক ব্যাংক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অর্থনীতি বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর শেষে বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংকার্স থেকে ডিগ্রি অর্জন করেন মাকসুদা বেগম। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, ফিলিপাইন, মালয়েশিয়া ও ইতালিসহ বিভিন্ন দেশের স্বনামধন্য নানা সংস্থায় আয়োজিত সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশ নেন। পদোন্নতি পেয়ে তিনি বর্তমানে ব্যাংক পরিদর্শন বিভাগ-২ ও ব্যাংক পরিদর্শন বিভাগ-৩ এর দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এইচআর/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর