শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

দর্শনাথীদের উপচেপড়া ভিড়েও বাণিজ্য মেলায় বিক্রি কম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ০৬:৩৬ পিএম

শেয়ার করুন:

দর্শনাথীদের উপচেপড়া ভিড়েও বাণিজ্য মেলায় বিক্রি কম

ঢাকা আন্তজার্তিক বাণিজ্য মেলার শেষ শুক্রবার আজ। ছুটির দিনে কানায় কানায় ভরে গেছে মেলা প্রাঙ্গণ। অনেকেই এসেছেন সপরিবারে। কেউ এসেছেন বন্ধুদের নিয়ে। তবে মেলায় দর্শনার্থী বাড়লেও তুলনামূলক বিক্রি বাড়েনি বলে জানিয়েছেন বিক্রেতারা। তারা বলছেন, অন্যান্য বছরের তুলনায় মানুষ কেনাকাটা করছে কম।   

শুক্রবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, মেলা কানায় কানায় ভরে গেছে। দুপুরের পর থেকেই বাড়তে থাকে ক্রেতা ও দর্শনার্থীদের সমাগম। স্টলগুলোতে নারীদের ভিড় ছিল বেশি। পরিবার পরিজন নিয়ে অনেকেই মেলায় এসেছেন। মেলায় যে পণ্যগুলো বেশি বিক্রি হচ্ছে তার মধ্যে রয়েছে- প্লাস্টিক পণ্য, ক্রোকারিজ, হোম টেক্স ও পোশাক।


বিজ্ঞাপন


রাজধানীর ফার্মগেট থেকে সপরিবারে এসেছেন আবু আলী। তিনি বলেন, ‘আগে থেকেই ঠিক করেছিলাম শেষ দিকে পরিবারসহ মেলায় আসবো। তবে অন্যান্য বছরের মতো এবছর মেলা থেকে তেমন কিছু কিনছি না। ছুটির দিকে পরিবারের সাথে কিছুটা সময় কাটাতেই মেলায় আসা। মেলায় কেনাকাটার চেয়ে বড় কথা মেলা প্রাঙ্গণে পরিবারসহ দুপুরে খেলাম, ঘুরলাম। বাচ্চারাও খুশি।’

trad3

আবদুল্লাহপুর থেকে মেলায় আসা আরেক গৃহিনী মাহফুজা খানম বলেন, ‘বাচ্চাদের বাইনা মেলায় নিতে হবে। মেলায় এলেও ওরা কিছু নিতে চাচ্ছে না। আসলে মেলা থেকে যা নেব তা বাইরে থেকেই পাওয়া। আর এবছর মেলায় তেমন ডিসকাউন্ট নেই।’

মেলায় বিভিন্ন স্টল ঘুরে দোকানিদের সাথে কথা বলে জানা যায়, এবছর বিক্রি অন্যান্য বছরের তুলনায় কমে গেছে। এবছর মানুষ অনেক হিসাব করে ব্যয় করছে। শুক্রবার ছাড়া অন্যান্য দিনে বিক্রি নেই। শেষ শুক্রবারে যেমনটা ভেবেছিলেন তেমন বিক্রি হচ্ছে না।


বিজ্ঞাপন


tard2

মেলা ঘুরে ফেরার পথেও বাস কাউন্টারেও দর্শনার্থীদের লম্বা লাইন দেখা গেছে। তবে বাস বেশি থাকায় লাইনে কাউকে অপেক্ষা করতে হচ্ছে না। শেষ শুক্রবার বিবেচনায় রেখে মেলায় যাতায়াতে নতুন করে প্রায় ৬০টির মতো বাস বাড়ানো হয়েছে বলে জানিয়েছে মেলা কর্তৃপক্ষ।

রাজধানীর অদূরে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে চলমান আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭ তম আসরের ২৭তম দিন আজ। ৩১ জানুয়ারি শেষ হবে আন্তর্জাতিক এই মেলা। আগামীকাল শনিবারও ছুটি থাকায় মেলায় ভিড় হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এইচআর/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর