শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

পিভিএইচ’কে বাংলাদেশ থেকে উচ্চমানের পোশাক কেনার আহ্বান বিজিএমইএ’র

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ০৮:৫২ পিএম

শেয়ার করুন:

পিভিএইচ’কে বাংলাদেশ থেকে উচ্চমানের পোশাক কেনার আহ্বান বিজিএমইএ’র

বিশ্বখ্যাত ফ্যাশন কোম্পানি পিভিএইচ’কে বাংলাদেশ থেকে উচ্চমূল্যের পোশাকের সোর্সিং বাড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। তিনি বলেন, উচ্চমানের পোশাক সোর্সিং এর জন্য পছন্দের কেন্দ্র হিসেবে বিশ্ব পোশাক বাজারে বাংলাদেশ তার অবস্থান শক্তিশালী করেছে। 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীতে গ্লোবাল সাপ্লাই চেইন, পিভিএইচ এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মার্ক গ্রিন এর সঙ্গে এক আলোচনা বৈঠকে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বিজিএমইএ সভাপতি বলেন, ব্যবসাকে টেকসই করতে এবং আগামী দিনে পোশাক শিল্পের প্রবৃদ্ধিকে তরান্বিত করতে বাংলাদেশ আউটারওয়্যার, ওয়ার্কওয়্যার, টেকনিক্যাল অ্যাপারেলস এবং অন্যান্য উচ্চমানের, মূল্য সংযোজিত পোশাক পণ্যগুলোর দিকে নজর দিয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের কারখানাগুলো ক্রমবর্ধমানভাবে উৎপাদনে আধুনিক ও অত্যাধুনিক স্বযংক্রিয় যন্ত্রপাতিগুলোর ব্যবহার বাড়াচ্ছে এবং পণ্যের উদ্ভাবন ও উন্নয়নের জন্য নিজস্ব ডিজাইন স্টুডিও স্থাপন করছে।

ফারুক হাসান বৈচিত্র্যময় পোশাক তৈরিতে এবং উৎপাদন প্রক্রিয়াকে আরও টেকসই করার ক্ষেত্রে পিভিএইচ এর বাংলাদেশি পোশাক সরবরাহকারীদের সক্ষমতা বিকাশে পিভিএইচ’কে তাদের বাংলাদেশি সরবরাহকারীদের সাথে দীর্ঘমেয়াদী অংশীদারিত্ব গড়ে তোলার জন্য অনুরোধ জানান।

তিনি অভিমত প্রকাশ করে বলেন যে, বাংলাদেশ যেভাবে সক্ষমতা বিকাশে অগ্রসর হচ্ছে এবং সেই অনুযায়ী প্রযুক্তি ও যন্ত্রপাতি আপগ্রেড করছে, তাতে করে দেশ বৈচিত্র্যময় পোশাক পণ্যগুলোর জন্য বৈশ্বিক ক্রেতাদের চাহিদা পূরণ করতে সক্ষম হবে। এতে করে বাংলাদেশি সরবরাহকারী এবং গ্লোবাল ব্র্যান্ড উভয়ই উপকৃত হবে।


বিজ্ঞাপন


প্রসঙ্গত, যে ক্যালভিন ক্লেইন এবং টমি হিলফিগারসহ বিশ্বব্যাপী আইকনিক ব্র্যান্ডের ফ্যাশন কোম্পানি, পিভিএইচ হল বিশ্বের বৃহত্তম এবং বিখ্যাত ফ্যাশন কোম্পানিগুলোর মধ্যে অন্যতম।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন— বিজিএমইএ এর সহসভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ এবং পিভিএইচ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নাজীব সাঈদ প্রমুখ।

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর