শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

কোটি টাকার পরী পালঙ্কের সঙ্গে ছবি তোলার হিড়িক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ০৮:৫৬ পিএম

শেয়ার করুন:

কোটি টাকার পরী পালঙ্কের সঙ্গে ছবি তোলার হিড়িক

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় সবার দৃষ্টি কাড়ছে কোটি টাকা দামের পরী পালঙ্ক খাট। খাটের চার কোণে ডানা মেলে দাঁড়ানো অবস্থায় রয়েছে চারটি কাঠের তৈরি পরী। পরীদের ডান হাতে রয়েছে প্রজাপতি। সেই খাটের সঙ্গে ছবি তুলতে হিড়িক পড়েছে দর্শনার্থীদের। 

শুক্রবার (২০ জানুয়ারি) ছুটির দিনে সন্ধ্যার সময় এই স্টলটির সামনে ছিল উপচে পড়া ভিড়। এখানে যারা আসতেছে সবাই পালঙ্কের সাথে ছবি তুলছে। মানুষের ভিড়ে যেন স্টলের ভেতরে ঢোকার জো নেই। স্টলের বেশ কয়েকজন কর্মচারী মানুষের ভিড় ঠেকাতে ব্যস্ত।


বিজ্ঞাপন


pori

শখের বসে খাটটি বানিয়েছেন খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা গুইমারা ইউনিয়নের ফাতেমা এন্টারপ্রাইজ নামক একটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী মো. নুরন্নবী। শখের বশে বানালেও তিনি খাটটি বিক্রি করতে নিয়ে এসেছেন ঢাকা বাণিজ্য মেলায়। তিনি জানান, খাটটির দাম এক কোটি টাকা হাঁকানো হয়েছে। এ পর্যন্ত ৫০ লাখ টাকা দাম উঠেছে। এক কোটি টাকা হলে বিক্রি করা হবে।

এই খাটটি যে কিনবে খাটের সঙ্গে উপহার হিসেবে তাকে ইয়ামাহা ব্যান্ডের একটি এফ জেড মোটরসাইকেল এবং ১ ভরি ওজনের স্বর্ণালঙ্কার দেওয়া হবে বলেও জানান তিনি।

pori


বিজ্ঞাপন


খাটজুড়ে রয়েছে হাতে খোদাই করা নকশা। কাঠের কারুকাজ করা ১৬টি পরি ছাড়াও নানা রকমের নকশায় ফুটে উঠেছে খাটটি। সেগুন কাঠ দিয়ে সম্পূর্ণ হাতে খোদাই করে বানানো রাজকীয় এই খাট নজর কাড়ছে মেলায় আগত দর্শনার্থীদের।

জানা গেছে, ২০১৭ সালে নুরুন্নবীর বাড়িতে পরী পালঙ্ক খাটের কাজ শুরু হয়। খাটের কাজ শেষ হয় গত বছরের ১৬ মার্চ। কোনো সহযোগী ছাড়া এককভাবে ৩ বছর ২ মাসে এটি তৈরি করেছেন আবু বক্কর। কাঠমিস্ত্রি তার কাজের পারিশ্রমিক নিয়েছেন ৯ লাখ ৫০ হাজার টাকা। এটি তৈরি করতে কাঠ লেগেছে প্রায় ৮৫ ঘনফুট। খাটটির বার্নিশের পেছনে খরচ হয়েছে লাখ টাকারও বেশি। এতে মোট ব্যয় হয়েছে ৪০ লাখ টাকা।

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর