শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

দাম বেড়েছে নতুন আলুর, আগের জায়গায় মরিচ-পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ১১:০০ এএম

শেয়ার করুন:

দাম বেড়েছে নতুন আলুর, আগের জায়গায় মরিচ-পেঁয়াজ

প্রায় তিন সপ্তাহের বেশি সময় ধরেই রাজধানীর বাজারে নতুন আলু বিক্রি হচ্ছিল ২২ থেকে ২৫ টাকা কেজি দরে। দুই সপ্তাহ আগেও রাজধানীর ভ্রাম্যমাণ সবজির দোকানে ৬ কেজি নতুন আলু একশো টাকায়ও বিক্রি হয়েছিল। সেই আলুর দাম এই সপ্তাহে বেড়েছে। ২৫ টাকার কমে নতুন আলু মিলছে না। কোথাও কোথাও ৩০ টাকা কেজি দরেও বিক্রি করতে দেখা গেছে।

শুক্রবার (২০ জানুয়ারি) সকালে রাজধানীর মিরপুর ও মোহাম্মদপুরের কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।


বিজ্ঞাপন


এসব বাজারে আলু সরবরাহের ঘাটতি নেই। মাঝারি আকারে আলু ২৫ টাকায় বিক্রি করতে দেখা গেলেও বড় আকারের আলু বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে।

বাজারে দেখা মিলেছে লাল আলুও। যা কিনতে কেজিতে ক্রেতাকে গুনতে হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। নতুন আলুর চাইতে দ্বিগুণ দাম দিয়ে লাল আলু কিনতে দেখা গেছে অনেক ক্রেতাকেই।

আলুর দাম বাড়লেও বাজারে অপরিবর্তিত রয়েছে কাঁচামরিচের দাম। বিক্রি হচ্ছে আগের সপ্তাহের মতো ১২০ টাকা কেজি দরেই। মাঝে এক সপ্তাহ কেটে গেলেও কমেনি পেঁয়াজের দাম৷ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকায়।

এছাড়া বাজারে করলার কেজি ১০০ টাকায় বিক্রি হচ্ছে, যা এক সপ্তাহ আগেও ছিল ৮০ টাকা। 


বিজ্ঞাপন


বাজারে আকার ভেদে বাঁধাকপি ও ফুলকপি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা পিস হিসেবে। বেগুন বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে, টমেটো ৫০ থেকে ৬০ টাকা, শিম ৩০ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

patetooo

চাল কুমড়ার পিস ৪০ থেকে ৬০ টাকা, আকারভেদে লাউ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। চিচিঙ্গা, পটল ও ঢেঁড়স বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। কচুর লতি কিনতে কেজি প্রতি গুনতে হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা। একই দর বরবটি আর ধুন্দলের। 

কাঁচা কলার হালি বিক্রি হচ্ছে ৪০ টাকা, লেবুর হালি ২০ টাকা। কিছুটা দাম বেড়ে রসুন বিক্রি হচ্ছে ১৩০ থেকে দেড়শ টাকায়। একই দামে বিক্রি হচ্ছে দেশি আদা। আর চায়না আদার জন্য কেজি প্রতি গুনতে হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা।

কারই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর