বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

দেশেই হুন্দাই গাড়ি তৈরি অর্থনৈতিক স্বনির্ভরতার পরিচায়ক: পলক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৫:৫০ পিএম

শেয়ার করুন:

দেশেই হুন্দাই গাড়ি তৈরি অর্থনৈতিক স্বনির্ভরতার পরিচায়ক: পলক

বাংলাদেশে হুন্দাই গাড়ি তৈরির মাধ্যমে দেশের অর্থনৈতিক স্বনির্ভরতার পরিচয় দিয়েছে বলে মনে করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে স্থাপিত মোটরযান প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘ফেয়ার টেকনোলজি- হুন্দাই’ এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


অটোমোবাইল ফ্যাক্টরিতে মেইড ইন বাংলাদেশ ব্র্যান্ডের বিভিন্ন মডেলের গাড়ি উদ্বোধনের আগে ফ্যাক্টরিতে গাড়ি তৈরি কার্যক্রম পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। এসময় গাড়ির যন্ত্রাংশ সংযোজন ও তৈরি প্রক্রিয়ার সঙ্গে জড়িত কারখানার কর্মীদের সঙ্গে কাজের পরিবেশ ও অভিজ্ঞতা নিয়ে কথা বলেন পলক।

সাংবাদিকদের সাথে আলাপকালে জুনাইদ আহমেদ পলক বলেন, ফেয়ার টেকনলোজি হুন্দাই কোম্পানির গাড়ি তৈরি ও যন্ত্রাংশ সংযোজনের মাধ্যমে বিশ্বের কাছে আমরা বাংলাদেশের সক্ষমতা তুলে ধরতে পারবো। বাংলাদেশে হুন্দাই কারখানা স্থাপনের মাধ্যমে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি, সক্ষমতা ও ভবিষ্যৎ সম্ভাবনা তুলে ধরা সম্ভব হলো। আগামী দিনে তাদেরকে (ফেয়ার টেকনলোজি) প্রশিক্ষণ ও নীতিগত সার্বিক সহযোগিতা করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

দেশের অটোমোবাইল শিল্পের জন্য এটাকে মাইলফলক উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, গাড়ির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এই উদ্যোগ আগামী ২০৪১ সালের মধ্যে আত্মনির্ভরশীল স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সহায়তা করবে। তাই হুন্দাই এবং ফেয়ার গ্রুপ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অন্যতম অংশীদার হয়ে থাকবে। 

বিশ্বখ্যাত মোটর ব্র্যান্ড হুন্দাইয়ের টাকসন, ক্রিটা, ওস্টেরিক্স, ভেরনা ও প্যালিসাডির সর্বশেষ মডেলের হুন্দাই গাড়ি এখন তৈরি হচ্ছে গাজীপুরের কালিয়াকৈর বঙ্গবন্ধু হাইটেক সিটিতে। মোট সাতটি লাইনে গাড়িগুলো তৈরি করছে বাংলাদেশের নবীন প্রকৌশলীরা। এরই মধ্যে বিক্রির জন্য প্রস্তুত হয়েছে ১০০টি গাড়ি।


বিজ্ঞাপন


পরিদর্শনের সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.), বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত লি জং-কিউন, ইন্ডিয়ান হুন্দাই মোটরের প্রেসিডেন্ট মি. আনসো কিম, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ এবং ফেয়ার গ্রুপের চেয়্যারম্যান রুহুল আলম আল মাহবুব উপস্থিত ছিলেন।

ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর